Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার কেড়ে নিচ্ছে ডেস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিশ্বজুড়ে আর্থিক মন্দা। বিশ্বের বড় বড় কোম্পানিগুলো এখন ব্যয় কমাতে চাইছে। অতিরিক্ত খরচ রাশ করতে নিয়ে ফেলছে একের পর এক পদক্ষেপ। একসঙ্গে ১২ হাজার কর্মী ছাঁটাই করে দিয়েছিল গুগল। এবার ব্যয় কমাতে আরো এক ধাপ এগোল এ বহুজাতিক কোম্পানিটি। গুগল তাদের কর্মীদের থেকে নিয়ে নিতে চলেছে তাঁদের ডেস্ক! সংবাদমাধ্যম সূত্রে খবর, টেক কোম্পানিটি তার কর্মীদের একে অপরের সঙ্গে ডেস্ক শেয়ার করে কাজ করতে অনুরোধ করেছে।

বিশ্বজুড়ে অনেক অফিস রয়েছে গুগলের। শোনা যাচ্ছে, কিছুদিন পর গুগল তাদের বেশকিছু ভাড়া নেওয়া অফিস ছেড়ে দেবে। যার ফলে ব্যয় কিছুটা কমবে বলে আশাবাদী গুগল কর্তৃপক্ষ। তবে অফিস ছাড়ার আগে কর্মীদের ডেস্ক শেয়ার করার প্রস্তাব দেওয়া হয়েছে।

মার্কিন মুলুকে গুগলের যে বড় বড় দফতর রয়েছে সেইসব দফতরে এই নিয়ম চালু হতে চলেছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, গুগল তাদের ‘ক্লাউড’ বিভাগের কর্মীদের জন্য প্রথমে এই নিয়ম চালু করবে। জানা যাচ্ছে, ক্লাউডে বিনিয়োগ বাড়ানোর জন্যই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ওয়াশিংটন, নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, সিয়াটল, সানিভেল, ক্যালিফোর্নিয়ার অফিসে যেসব কর্মী কাজ করেন, তারা এবার তাঁদেরই সহকর্মীর সঙ্গে ডেস্ক শেয়ার করবেন। সূত্র : দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ