Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলার রোনালদিনহোর দ্বিতীয়াভিষেক

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্রাজিলের হয়ে সর্বশেষ ম্যাচটি খেলেছেন ২০১৩ সালে। ক্লাব ফুটবলে তার সর্বশেষ ম্যাচ ফ্লুমিনেন্সের হয়ে, ২০১৫ সালে। এর তিন বছর পর সব ধরনের ফুটবল থেকে বিদায়ের আনুষ্ঠানিক ঘোষণা দেন রোনালদিনহো। এরপর যে আর ফুটবল খেলেননি, তা নয়। তবে সেই খেলা ছিল দাতব্য কাজে বা কারও বিদায়ী ম্যাচে। প্রতিযোগিতামূলক ফুটবল রোনালদিনহো খেলছেন না প্রায় পাঁচ বছর হয়ে গেছে। ২০০২ বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান সেই তারকা আবার ফুটবলে ফিরছেন।

হ্যাঁ, এবার রোনালদিনহো প্রতিযোগিতামূলক ফুটবলেই ফিরছেন। তবে সেটা শীর্ষ পর্যায়ের কোনো ফুটবলে নয়, রোনালদিনহো ফিরছেন স্পেনের সাবেক ডিফেন্ডার জেরার্ড পিকে ও জনপ্রিয় স্ট্রিমার ইবাই লানোসের গঠিত কিংস লিগে। কিংস লিগে রোনালদিনহো খেলবেন লানোসের দল প্রোসিনোস এফসিতে। আজ এ দলটির ম্যাচ আছে আর এই ম্যাচেই মাঠে নামবেন ব্রাজিলের সাবেক প্লেমেকার।


কিংস লিগের প্রতিটি দলে ১২ জন খেলোয়াড় আছেন। এই খেলোয়াড়দের সবাই হয় অবসরে চলে যাওয়া অথবা ফুটবল ভিন্ন অন্য কোনো জগৎ থেকে আসা। ইকার ক্যাসিয়াস, সার্জিও আগুয়েরো ও জাভি হার্নান্দেজের পর কিংস লিগে যোগ দেওয়া সর্বশেষ তারকা রোনালদিনহো। তাই বুঝি রোনালদিনিওর কিংস লিগে খেলার ঘোষণাটাও একটু নাটকীয়ভাবে দেওয়া হয়েছে।


টুর্নামেন্টের ওয়েবসাইটে একটি ভিডিওতে দেখা যায়, একটি রেস্তোরাঁয় বসে থাকা বার্সেলোনার সাবেক ডিফেন্ডার পিকেকে লানোস বলছেন- তার দলের আরেকজন খেলোয়াড় দরকার। কিন্তু তিনি খুঁজে পাচ্ছেন না। এমন সময় পিকে রেস্তোরাঁর আরেকটি টেবিলে বসা আরেকজনকে দেখিয়ে লানোসকে বলেন, ‘আরেকজন নিয়ে নাও না। এই কেউ কি আছে? এই যে একে দিয়ে কি চলবে?’ খানিক পর পিকে আরেক টেবিলে বসা লোকটিকে ডাক দিয়ে বলেন, ‘এই যে, আপনি!’ লোকটি ঘুরে তাকানোর পর দেখা যায়, তিনি আর কেউ নন, রোনালদিনহো। ঘুরে তাকিয়ে রোনালদিনহো ডান হাত দিয়ে তার চিরপরিচিত সেই উদযাপন শুরু করে দেন। কিংস লিগে খেলা নিয়ে রোনালদিনহো বলেন, ‘আমি শুধু মজা আর উপভোগ করতে চাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ