Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসেলকে হারিয়ে মুক্তিযোদ্ধার চমক

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্বের শেষ রাউন্ডে এসে চমক দেখালো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। তারা অপেক্ষাকৃত শক্তিশালী শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে নিরাপদ অবস্থানে জায়গা করে নিলো। অন্যদিকে এই রাউন্ডে অপেক্ষাকৃত দূর্বল চট্টগ্রাম আবাহনীর সামনে হোঁচট খেল বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। গতকাল বিকালে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে নিজেদের দশম ম্যাচে মুক্তিযোদ্ধা ১-০ গোলে হারায় শেখ রাসেলকে। বিজয়ী দলের হয়ে অধিনায়ক আমিনুর রহমান সজিব একমাত্র গোলটি করেন।

এবারের মৌসুমে কাগজে কলমে মুক্তিযোদ্ধার চেয়ে অনেক বেশি শক্তিশালী শেখ রাসেল। জাতীয় দলের অধিনায়ক জামাল ভুইয়া, তারকা গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ইয়াসিন খান ও হেমন্তের মতো জাতীয় দলের বর্তমান ও সাবেক বেশ কিছু তারকা এবার শেখ রাসেলের তাঁবুতে। স্বাভাবিকভাবেই কাল গোপালগঞ্জে মুক্তিযোদ্ধার বিপক্ষে শুরু থেকে আধিপত্যটা তাদেরই থাকার কথা ছিল। কিন্তু না, ম্যাচে দেখা মিললো উল্টো চিত্র। নিজেদের হোম ভেন্যুতে রাসেলের বিপক্ষে দাপুটে ফুটবল উপহার দিয়েছে মুক্তিযোদ্ধা।

ম্যাচের শুরু থেকেই রাসেলের উপর চড়াও হয়ে খেলে মুক্তিযোদ্ধা। ৯ মিনিটে বাঁ প্রান্ত থেকে জাপানী মিডফিল্ডার সোমার বাড়িয়ে দেয়া বল পেয়ে ডান প্রান্ত থেকে শট নেন সজিব। বক্সে বুরুন্ডির ফরোয়ার্ড সুলেমান ল্যান্ড্রির কাছে বল পৌঁছার আগেই তা হেডে ক্লিয়ার করেন রাসেলের ডিফেন্ডার তিমুর তালিপপ। ম্যাচের ২৬ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ হাতছাড়া করে মুক্তিযোদ্ধা। এসময় সতীর্থের পাসে বল পেয়ে বক্সে ঢুকে শট নেন আবু বকর। তবে তার শটও মাঠের বাইরে চলে যায়। ৩১ মিনিটে সোনালী সুযোগ হারায় রাসেলও। পোস্ট ছেড়ে সামনে এগিয়ে আসেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক শ্রাবণ। বক্সের বাঁ প্রান্তে বল পায়ে রেখেও পোস্ট লক্ষ্য করে শট নেননি রাসেলের জুনিয়র মাপুকো। তিনি বল বাড়িয়ে দেন ডান প্রান্তে থাকা ইব্রাহিমকে। কিন্তু বল পেয়ে ইব্রাহিম যে শট নেন তা ফিরিয়ে দেন গোলরক্ষক শ্রাবণ।

অবশেষে গোলের দেখা মেলে ম্যাচের ৬২ মিনিটে। এসময় ডান প্রান্ত থেকে নাজিম জুনিয়রের ফ্রি কিক বক্সে পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন আমিনুর রহমান সজিব (১-০)। বাকি সময় চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি শেখ রাসেল। ম্যাচ জিতে দশ খেলায় তিন জয়, এক ড্র ও ছয় হারে ১০ পয়েন্ট পেয়ে তালিকার অষ্টম স্থানে উঠে এলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে চারটি করে জয় ও হার এবং দুই ড্রতে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ রাসেল।
এদিন ময়মনসিংহের রফিকউদ্দিন ভুইয়া স্টেডিয়ামে নিজেদের হোম ম্যাচে পুলিশ ১-১ গোলে ড্র করে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। ম্যাচের ৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন পুলিশের কিরগিজ ডিফেন্ডার আলমাসবেক মালিকভ (১-০)। তবে প্রথমার্ধেই সমতা আনে চট্টগ্রাম আবাহনী। ৪৩ মিনিটে আগবানীর যোগান দেয়া বল পুলিশের জালে পাঠিয়ে দলকে ম্যাচে ফেরান চট্টলার নাইজেরিয়ান ফরোয়ার্ড অজকো ডেভিড (১-১)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।

দশ ম্যাচ শেষে চারটি করে জয় ও ড্র এবং দুই হারে ১৬ পয়েন্ট পেয়ে তালিকার তৃতীয় স্থানেই রইল পুলিশ। সমান ম্যাচে এক জয়, পাঁচ ড্র ও চার হারে ৮ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম আবাহনীর অবস্থান দশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ