Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিপিএস’র কাউন্সিল নির্বাচিত হয়েছেন ৮ চিকিৎসক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩১ পিএম

বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) কাউন্সিল নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ ৮ চিকিৎসক নির্বাচিত হয়েছেন। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্বাচন কমিশনের (ইসি) চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ আফজাল হোসাইন এই ফল ঘোষণা করেন।

নির্বাচিতরা হলেন, প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, প্রফেসর ডা. টিটো মিঞা, প্রফেসর ডা. কাজী দ্বীন মোহাম্মদ, প্রফেসর ডা. কোহিনূর বেগম, প্রফেসর ডা. এ.বি.এম. মাকসুদুল আলম, প্রফেসর ডা. ইমতিয়াজ ফারুক, প্রফেসর ডা. মো. বিল্লাল আলম, প্রফেসর ডা. মো. নুর হোসাইন ভূইয়া।

এর আগে রাজধানীর মহাখালীতে বিসিপিএস কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। দুপুর ১টায় যোহরের নামাজের জন্য কিছু সময়ের বিরতি দেয়া হয়। নির্বাচনে প্রায় ৮ হাজারেরও বেশি সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সারাদেশের বিসিপিএস’র ফেলোবৃন্দই এই নির্বাচনের ভোটার। নিয়ম অনুযায়ী, প্রত্যেক ভোটার ৮ জনকে ভোট দেন।

এ নির্বাচনে নির্বাচন কমিশনের (ইসি) চেয়ারম্যান প্রফেসর ডা. মোহাম্মদ আফজাল হোসাইনের নেতৃত্বে তিন সদস্যের কমিশন নির্বাচন পরিচালনা করে। কমিশনের বাকি সদস্য ছিলেন প্রফেসর ডা. হাসান আসকারি মো. নাজমুল আহসান ও প্রফেসর ডা. নুরুদ্দিন আহমাদ।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ