Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে খেলাফত মজলিস নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৯ পিএম

খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে হবে। অতীতের মত সরকারের কলাকৌশল আর তালবাহান নির্বাচন জাতি আর দেখতে চায় না। সরকার যত উন্নয়নের কথা বলে ততই দ্রব্য মূল্য বৃদ্ধি পাচ্ছে। দ্রব্যমূল্য বৃদ্ধির উন্নয়ন জনগণ আর দেখতে চায় না। জাতির মুক্তির জন্য খেলাফত মজলিসের ৮ দফা মানতে হবে। ধর্মীয় শিক্ষা সঙ্কোচন নীতি বন্ধ করতে হবে। গ্রেফতারকৃত আলেম উলামা ও রাজনৈতিক নেতা-কর্মীদের মুক্তি দিতে হবে ও সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি আদায়ে আজ শনিবার দেশব্যাপী জেলা-মহানগরীতে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগরী আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হকের সভাপতিত্বে ও দক্ষিণ ও উত্তরের সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন ও মুফতি আজীজুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের যুগ্মমহাসচিব অধ্যাপক মো. আবদুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক সাহব উদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগরী উত্তর সভাপতি মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, যুব বিষয়ক সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য হাজী নূর হোসেন, শ্রমিক মজলিসের সভাপতি মুহাম্মদ আবদুল করিম, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক কে এম ইমরান হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের সহসভাপতি হাফেজ মাওলানা নূরুল হক, মাওলানা আনোয়ারুল করিম, আলহাজ আমীর আলী হাওলাদার, এনামুল হক হাসান, মুন্সী মোস্তাফিজুর রহমান ইরান, মাওলানা ফরিদ আহমদ হেলালী, হাফেজ মুহাম্মদ সালমান, ইঞ্জিনিয়ার মতিউর রহমান।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মো. আবদুল জলিল বলেন, দেশ এক সন্ধিক্ষণ অতিক্রম করছে। মানুষ ভোট-ভাতের অধিকার বঞ্চিত, ইসলামী শিক্ষা সঙ্কোচন করা হচ্ছে। বেকার সমস্যা ভয়াবহ রূপ ধারণ করেছে। এ সব সঙ্কট উত্তরণে খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি মেনে নিতে হবে। জনগণের সরকার কায়েমে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।
সমাবেশের পর এক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাব, কদম ফোয়ারা, পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির ট্যাকিংর সামনে এসে শেষ হয়। এদিকে চলমান সঙ্কট নিরসনে খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি আদায়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগরী, সিলেট জেলার গোয়াইনঘাট, দক্ষিণ সুরমা, জকিগঞ্জ, বিশ্বনাথ, জৈন্তাপুর, গোলাপগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ থানায়, মৌলভীবাজার শহর, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নারয়নগঞ্জ, মানিকগঞ্জ, সাভার, চট্টগ্রাম মহানগরী ও উত্তর জেলা, কক্সবাজার, পটুয়াখালী, বরিশাল মহানগরীসহ বিভিন্ন জেলা ও মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ