Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ ইরান যাচ্ছে যুব কাবাডি দল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিশ^ জুনিয়র কাবাডি টুর্নামেন্টে খেলতে আজ ইরান যাচ্ছে ১৫ সদস্যের বাংলাদেশ জাতীয় যুব (অনূর্ধ্ব-২০) কাবাডি দল। ২০১৯ সালে টুর্নামেন্টের প্রথম আসরে ব্রোঞ্জপদক জিতেছিল বাংলাদেশ। ভারতীয় কোচ শ্রীনিবাস রেড্ডির শিষ্যদের এবার প্রত্যাশা চ্যাম্পিয়ন হওয়া। ২৮ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত ইরানের উর্মিয়া শহরে অনুষ্ঠিত হবে এবারের আসরের খেলা। আগের দলে খেলা উজ্জাপন চাকমা ™ি^তীয় জুনিয়র বিশ^কাপ কাবাডিতে বাংলাদেশ দলের অধিনায়ক। বাকি ১২ জন খেলোয়াড়ই নানান ধাপ পেরিয়ে লাল সবুজের জার্সি গাঁয়ে জড়িয়েছেন।

২০১৯ সালে আফগাস্তিান, চাইনিজ তাইপে এবং থাইল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ যুব দল। এবারের প্রতিযোগিতায় ১৬টি দল চারটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে। গতকাল ঢাকা কাবাডি স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সহ-সভাপতি হাফিজুর রহমান খান। এসময় সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক এস এম নেওয়াজ সোহাগ উপস্থিত ছিলেন। বর্তমান এই দলকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন কোচ শ্রীনিবাস। তিনি বলেন, ‘মাত্র দুই মাস কাজ করেছি ওদের সঙ্গে। ছেলেদের অসাধারন প্রতিভা। এই দলের সবাই অলরাউন্ডার। তাই আমি আশা করছি ভালো কিছুই হবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ