Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইডেনের পর এবার স্পেনের প্রধানমন্ত্রীর আকস্মিক কিয়েভ সফর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৮ পিএম

ইউক্রেনে রুশ হামলার বছরপূর্তি উপলক্ষে স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ আকস্মিক কিয়েভ সফর করেছেন। আজ বৃহস্পতিবার তিনি এ সফর করেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।
সানচেজ ইউক্রেনে ট্রেন থেকে নামার পর দেশটির অফিশিয়াল কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়ের ভিডিও টুইটারে আপলোড দিয়ে লিখেছেন, ‘যুদ্ধ শুরুর এক বছর পর আমি কিয়েভে আসলাম। ইউরোপে শান্তি ফিরে না আসা পর্যন্ত আমরা ইউক্রেন এবং এর জনগণের পাশে থাকব।’
বৃহস্পতিবারের এ সফর জন্য স্পেনের প্রধানমন্ত্রীর অফিশিয়াল ভ্রমণের তালিকায় ছিল না। এর আগে গত সোমবার (২০ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন পূর্ব ঘোষণা ছাড়াই কিয়েভ সফর করেন। এ সফরে তিনি কিয়েভকে অর্ধ বিলিয়ন ডলার ও অস্ত্র সহায়তার ঘোষণা দিয়েছিলেন।
এদিকে মাদ্রিদের প্রতিরক্ষা মন্ত্রী গতকাল বুধবার বলেন, ন্যাটো সদস্যভুক্ত দেশ স্পেন ইউক্রেনে আধুনিক ট্যাংক পাঠাতে সম্মত হয়েছে এবং দেশটির আইবেরিয়ান প্রদেশে এ পর্যন্ত ৮০০ ইউক্রেনীয় সৈন্যকে প্রশিক্ষণ দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ