Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবশেষে ফিরছেন ম্যাক্সওয়েল-মার্শ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

ক্যারিয়ারের লম্বা অংশ জুড়েই চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শকে। এই চোটের জন্যই খেলতে পারছেন না ভারতের বিপক্ষে চলমান বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজে। তবে হতাশার সেই সময় কাটিয়ে এবার মাঠে ফেরার পালা তাদের। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের অস্ট্রেলিয়া দলে ফিরেছেন দুইজনই। ভারতের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের পরই তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া।

অলরাউন্ডার ম্যাক্সওয়েল সবশেষ অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। এক জন্মদিনের অনুষ্ঠানে পিছলে পড়ে পায়ে চিড় ধরে তার। এরপর যেতে হয় শল্যবিদের ছুরির নিচে। তবে তিন এখন ফিট হয়ে উঠেছে। এরই মধ্যে শেফিল্ড শিল্ডের একটা ম্যাচও খেলে ফেলেছেন। ছুরি কাচির নিচে যেতে হয়েছিল মার্শকেও। অ্যাংকেলের চোট ছিল তারা। ক্যারিয়ারের শুরু থেকেই অবশ্য এই অ্যাংকেলের চোট নিয়ে ভুগেছেন মার্শ। কিন্তু আরোগ্যের জন্য গত নভেম্বরে অস্ত্রোপচার করাতে হয় তাকে। মাঠে নামার জন্য এখন তিনিও ফিট।

ম্যাক্সওয়েল, মার্শের পাশাপাশি দলে ডাকা হয়েছে হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে ওঠা ফাস্ট বোলার ঝেই রিচার্ডসনকেও। আগামী অক্টোবর নভেম্বরে ভারতের মাটিতে বিশ্বকাপ। সেই আসরের প্রস্তুতি হিসেবেই আসন্ন ওয়ানডে সিরিজটিকে দেখছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিএর নির্বাচক কমিটির চেয়ারম্যান জর্জ বেইলি দল ঘোষণার সময় তেমনটাই বললেন, ‘বিশ্বকাপের বাকি মাত্র সাত মাসের কিছু বেশি। প্রস্তুতির জন্য ভারতের বিপক্ষে ম্যাচগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ন।’ আগামী মাসের ১৭, ১৯ ও ২২ তারিখ ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে অজিরা।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল : প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝেই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ