Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেমন দেশ তেমন বেশ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

আল নাসের যোগ দেওয়ার পর থেকেই যেনো পুরোদস্তুর সাউদী সংস্কৃতির অংশ হয়ে উঠছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পরশু রাতে আল নাসেরের ফেসবুক পাতায় পর্তুগিজ মহাতারকার বেশকিছু ছবি পোস্ট করা হয়। তাতে রোনালদোর বেশভূষা দেখে চমকে উঠবে যে কেউ। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীর পরনে জুব্বা, হাতে আরবীয় তরবারি দেখে সবার মনে প্রশ্ন, হঠাৎ কেন আরব্য সাজে রোনালদো? ঘটনা হচ্ছে বুধবার ছিল সাউদী আরবের প্রতিষ্ঠা দিবস। দিনটিকে ক্লাব কর্মকর্তা এবং সতীর্থদের সাথে উদযাপনের জন্যই স্থানীয় পোশাক-আশাকে দেখা দেন রোনালদো।

গত বছরের শেষদিনে চোখ কপালে তুলে দেয়া অর্থের বিনিময়ে সউদী ক্লাব আল নাসের পাড়ি জমান রোনালদো। ক্লাবটিতে রোনালদো বছরে আয় করবেন ১৭৫ মিলিয়ন পাউন্ড বা ২,২৫৫ কোটি টাকা। আর এই বিপুল পরিমাণ অর্থ শুধু যে রোনালদোকে খেলার জন্যই দিচ্ছে আল নাসের তেমনটা নয়, খেলার পাশাপাশি সাউদী সংস্কৃতিকে রোনালদোর তারকাখ্যাতি ব্যবহার করে বিশ্বের সামনে তুলে ধরতে চায় ক্লাবটি।

তারই অংশ হিসেবে বুধবার আরবের সংস্কৃতির সঙ্গে মানানসই সাজে রোনালদো মারসুল পার্কে হাজির হন। তার পরনে ছিল সাদা রংয়ের জুব্বা। এই জুব্বা সউদী আরবের জাতীয় পোশাক হিসেবে পরিচিত। জুব্বার উপর সবুজ ও সোনালী রংয়ে মোড়ানো দাগলাহ পরেছিলেন। এ সময় তলোয়ার হাতে নিয়ে সউদীর ঐতিহ্যবাহী আরদা নাচেও অংশ নেন রোনালদো। সাউদীর প্রতিষ্ঠা দিবস উদযাপনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে রোনালদো লিখেছেন, ‘সাউদী আরবকে প্রতিষ্ঠা দিবসের শুভেচ্ছা জানাই। আল নাসেরে এই উদযাপনে অংশ নেওয়া আমার কাছে বিশেষ একরকম অভিজ্ঞতা ছিল।’ আগামীকাল সউদী প্রো-লিগে আল নাসেরের পরবর্তী ম্যাচ দামাকের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ