Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০৩ পিএম

কুড়িগ্রামে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা। দর্শনার্থীদের উপচেপড়া ভিড়ে বেড়েছে বিক্রি। এতে খুঁশি ব্যবসায়ীরা।

গত ১ ফেব্রুয়ারি ২০২৩ইং তারিখে বর্ণাঢ্য আয়োজনে কুড়িগ্রাম শহর ঘেঁষে বয়ে যাওয়া ধরলা নদীর পাদদেশে অবস্থিত শেখ রাসেল শিশু পার্কে কুড়িগ্রাম চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির উদ্যোগে এই প্রথম শুরু হয় মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা।
ধরলার নদীর পাদদেশে মনোরম এবং সুশৃঙ্খল পরিবেশ হওয়ায় কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, ভূরুঙ্গামারী, ফুলবাড়ি, রাজারহাট, উলিপুর, চিলমারী উপজেলা ও পাশ্ববর্তী লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকা থেকে মেলায় দলে দলে প্রবেশ করছে দর্শনার্থীরা। মেলায় শিশুদের বিনোদনের জন্য সার্কাস, ভূতের বাড়ি, নাগরদোলা, বেবি ট্রেন, ওয়াটার বোট রয়েছে।
এছাড়া মেলায় পাওয়া যাচ্ছে ব্লেজার, থ্রি পিচ, শো-পিচ, জুয়েলারি পণ্য, মুখরোচক খাবার ইত্যাদি
শিল্প ও বাণিজ্য মেলায় এবারে সবচেয়ে বেশি আর্কষণ হচ্ছে ইমিটেশনের গয়না, কসমেটিকস, শাড়ি, থ্রি-পিস ও জুতার স্টলগুলো। এই স্টলগুলোতে নারী ক্রেতাদের সংখ্যা বেশি।
মেলায় শতাধিক স্টলে বাহারি সব রং বে রংঙের পণ্য সামগ্রী কিনতে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত দর্শানার্থীরা ছুঁটে আসছেন। সকাল থেকে রাত পর্যন্ত দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হচ্ছে মেলা চত্ত্বর।
এছাড়া শিশুদের জন্য আরো রয়েছে নাগরদোলা, মটর সাইকেল ও কার খেলা। পরিবারের সদস্যদের সাথে নিয়ে আসছে অভিভাবকরা। তবে মেলায় ধনী শ্রেণীদের ভিড় লক্ষণীয়।
কুড়িগ্রাম শহর থেকে আসা দর্শনার্থী রওশন আরা জানান, এবারই প্রথম ধরলা নদীর ধারে মনোরম পরিবেশে এতো সুন্দর মেলার আয়োজন সত্যি ভালো লাগছে।
ভূরুঙ্গামারী উপজেলা থেকে আসা অপর দর্শনার্থী লাবনী আকতার বলেন, শুধু মেলা দেখার জন্য আসি নাই, এখানকার পরিবেশটাই আলাদা। পরিবারকে নিয়ে এসেছি। খুব ভালো লাগছে। আমরা প্রতি বছর এমন আয়োজন প্রত্যাশা করছি।
লালমনিরহাট থেকে পরিবারসহ ঘুরতে আসা দর্শনার্থী ইয়াসির আরাফাত বলেন, আমি কুড়িগ্রামের বেলগাছা পলাশবাড়িতে আত্মীয়ের বাসায় এসে শুনেছি নদীর পাড়ে মেলা হচ্ছে। এসে জমকালো আয়োজন দেখে খুবই ভালো লাগছে। সত্যি দেখার মত পরিবেশ।
কেন্দ্রীয় বাজারের ব্যবসায়ী মামুন সরকার বলেন, কুড়িগ্রাম শহরের ধরলা নদীর পূর্ব প্রান্তে এতো সুন্দর পরিবেশে মেলা আয়োজন এবারই প্রথম, এতে করে মানুষ একটু বিনোদন উপভোগ করতে শহরের অদূরে কোলাহল ও যানজট মুক্ত মেলা প্রাঙ্গণে আসতে পেরে আনন্দিত। শহরে মেলার আয়োজন না করে ধরলার নদীর ধারে মেলার আয়োজন করায় রিকসা ও অটো চালকদের আয়ের পথ তৈরি হয়েছে। এছাড়া ব্রিজ পাড়ের চায়ের দেকানগুলোতেও বিক্রি বেড়েছে।
মেলা আয়োজক প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট এর চেয়ারম্যান আরিফুল ইসলাম আঙ্গুর বলেন, অবহেলিত কুড়িগ্রামের উন্নয়ন ও সারাদেশে এবং আন্তর্জাতিকভাবে এই জেলাকে উপস্থাপন করতে এবারে প্রথম কুড়িগ্রাম শহরের অদূরে ধরলা ব্রিজ পূর্ব পাশে খোলামেলা স্থানে এই মেলাটি আয়োজন করা হয়েছে যাতে করে কুড়িগ্রাম তথা সারাদেশের মানুষ নির্বিঘ্নে উপভোগ করতে পারে। আশা করছি আগামীতে আমরা এই বাণিজ্য মেলা আন্তর্জাতিক মানের করতে পারবো। এই মেলায় কোনো অশ্লীলতা, জুয়া নেই তাই পরিবারের সবাই একসাথে এসে উপভোগ করতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ