Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুসলিম তরুণীদের প্রেমের ফাঁদে ফেললে হবে চাকরি

হিন্দুত্ববাদী নেতার ঘোষণায় বিতর্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

একজন হিন্দু মহিলাকে যদি কোনও মুসলিম পুরুষ বিয়ে করে, তবে ১০জন মুসলিম মহিলাকে প্রেমের ফাঁদে ফেলতে হবে। প্রকাশ্য সভা থেকে হিন্দু যুবকদের এমনটাই নির্দেশ দিলেন এক হিন্দুত্ববাদী নেতা।
শ্রীরাম সেনা দলের প্রধান প্রমোদ মুতালিক-এর সাফ কথা, ‘লাভ জিহাদ’-এর ঘটনা ঘটলে এভাবেই দিতে হবে তার পালটা জবাব। এমনকি কোনও হিন্দু তরুণ এই কাজ করলে তার নিরাপত্তার দায়িত্ব নেয়ার পাশাপাশি দলের তরফে তাকে চাকরি দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন ওই নেতা। প্রকাশ্য সভায় দাঁড়িয়ে তার এমন মন্তব্য করার জেরে এই ইস্যুতে ফের উসকে উঠেছে বিতর্ক।

হিন্দু এবং মুসলিমের মধ্যে বিয়ের ঘটনা ঘটলে প্রায়শই তাকে ‘লাভ জিহাদ’ বলে দাগিয়ে দিয়ে থাকেন উগ্র হিন্দুত্ববাদীরা। তাদের দাবি, কোনও প্রেম ভালবাসার টানে নয়, এই বিয়ে নিছকই এক ধর্মীয় চাল। আসলে হিন্দু মেয়েদের ভুলিয়েভালিয়ে বিয়ে করতে চায় মুসলিম ধর্মাবলম্বী পুরুষেরা। তারপর জোর করে মেয়েটির ধর্মান্তর করে এবং তার গর্ভে একাধিক সন্তানের জন্ম দিয়ে মুসলিম জনসংখ্যা বাড়ানোই তাদের লক্ষ্য, এমনটাই দাবি হিন্দুত্ববাদীদের।

এর আগেও ‘লাভ জিহাদ’-এর বিরুদ্ধে একাধিকবার সরব হয়তে দেখা গিয়েছে হিন্দুত্ববাদীদের। হিন্দু মেয়েদের রক্ষা করাই তাদের উদ্দেশ্য, এমনটাই দাবি তাদের। আর এই ইস্যুতেই এবার কর্ণাটকের বাগালকোটের এক সভা থেকে সরব হয়েছেন শ্রীরাম সেনা দলের প্রধান। তার দাবি, লাভ জিহাদে হিন্দু মেয়েদের ব্যবহার করা হচ্ছে। গোটা ভারতজুড়ে হাজার হাজার মেয়েকে এভাবেই প্রেমের নামে ভোলানো হচ্ছে। হিন্দু তরুণীদের হুঁশিয়ারি দেয়ার পাশাপাশি এই বক্তব্যে হিন্দু যুবকদেরও লাভ জিহাদ রোখার নির্দেশ দিয়েছেন ওই নেতা। আর সেই নির্দেশ দিতে গিয়েই এমন বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। যার জেরে আরও একবার উসকে উঠল বিতর্ক। সূত্র : ডন।



 

Show all comments
  • আমু ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২২ এএম says : 0
    ভারতে এ বিজেপি সরকারের আমলে হিন্দুরা ছাড়া অন্য ধর্মবলাম্বীরা নিরাপদে নাই।
    Total Reply(0) Reply
  • ইমরান ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২০ এএম says : 0
    ভারতে বিজেপি সরকার আসলে দেশে ধর্ম বিদ্ধেশী ছড়াতে চাচ্ছে। তারা সব ধর্মের স্বাধীনতা চাই না
    Total Reply(0) Reply
  • প্রদীপ দাস ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৩ পিএম says : 0
    বাবা, তোমার দরবারে সব পাগলের খেলা।।
    Total Reply(0) Reply
  • Şüjïţ Ķümäř ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৩ পিএম says : 0
    আরে বোকা -----দা প্রেম কখনো জাতপাত জেনে-বুঝে হয় না , টর্নেডো ঝরের মতো অটোমেটিক হয়ে যায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ