Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আলীবাবার পোশাকে অভিনেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ইসরাইলের লাগাতার নির্যাতনে পীড়িত গাজার শিশুদের উজ্জীবিত করার জন্য আলিবাবার পোশাক পরে অঙ্গভঙ্গী করে গল্প শোনান ফিলিস্তিনি অভিনেতা মুহাম্মাদ আল-আমোদী। দক্ষিণ গাজা উপত্যকার রাফাহ এলাকায় অভিনেতা মুহাম্মদ আল-আমৌদী আলী বাবার অঙ্গভঙ্গী করেছেন, গেয়েছেন এবং নেচেছেন। ৩০ বছর বয়সী আমৌদী তার দাদার কাছ থেকে অনুপ্রাণিত হয়ে শিল্পকে পেশা হিসেবে বেছে নিয়েছিলেন, যিনি তাকে গল্প শোনাতেন।
আমৌদী বলেন, আমি বাচ্চাদের গল্পটি বলি যাতে অন্তত গল্পের সময়টুকুতে তারা একটি মুক্ত এবং নিরাপদ পরিবেশে থাকে এবং খোলাখুলিভাবে তাদের অনুভূতি প্রকাশ করতে পারে’। তিনি বলেন, গল্প বলার মাধ্যমে আমরা অনেক অভিজ্ঞতার প্রতিফলন ঘটাতে পারি, শিশুরা নায়কের সংগ্রাম বুঝে কঠিন সময় পার করার সাহস পায়।
আমৌদী বলেন, ‘গাজা উপত্যকা একটি কঠিন পরিস্থিতির মুখোমুখি, তাই গল্পটি এই শিশুদের মননের জন্য সঞ্জিবনীর মতো’। ফিলিস্তিনি অভিনেতারা সচেতনতা বাড়াতে সারা বিশ্ব থেকে শিশুদের কাছে গল্প শোনান। তিনিও আশা করতেন, একদিন তিনিও ফিলিস্তিনিদের সংগ্রামের গল্প শোনাবেন। সূত্র : জং নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ