Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কাজ রেস্টুরেন্টে
ইনকিলাব ডেস্ক : মোহাম্মদ আরিফ নামে পাকিস্তানি এক যুবক সংযুক্ত আরব আমিরাতের একটি রেস্টুরেন্টে কাজ করেন। কিন্তু রেস্টুরেন্টে কাজ করলে কী হবে, টিকটকে এই যুবকের রয়েছে কয়েক লাখ অনুসারী। খবরে বলা হয়েছে, আরিফ টিকটকে বছরের ব্যবধানে ব্যাপক খ্যাতি পেয়েছেন তার স্বতন্ত্র হাঁটার স্টাইলের কারণে। এই যুবক বর্তমানে আমিরাতে শারজাহতে বসবাস করেন। আমিরাত প্রবাসী আরিফের জন্ম পাকিস্তানের সিন্ধু প্রদেশের শিকারপুর শহরে। আমিরাতে তিনি এক বছরেরও কম সময় ধরে বসবাস করছেন। কিন্তু এরই মধ্যে টিকটকে তিনি শত হাজার মানুষের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছেন। খালিজ টাইমস।

 

গোল্ডেন ভিসা
ইনকিলাব ডেস্ক : এবার ‘গোল্ডেন ভিসা’ প্রকল্প বন্ধ করে দিল পর্তুগাল সরকার। আবাসন সংকটের কারণে এই ঘোষণা দিয়েছে পর্তুগিজ প্রশাসন। ২০১২ সালে ইউরোপের দেশটিতে গোল্ডেন ভিসা প্রকল্প চালু হয়েছিল। এই প্যাকেজে ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) নয় এমন দেশের নাগরিকরা পর্তুগালে আবাসন খাতসহ অন্যান্য খাতে বিনিয়োগ করলে তাকে ইইউ পাসপোর্ট দেওয়া হতো। এ পর্যন্ত এই প্রকল্পের আওতায় ৩০ হাজার বিদেশি নাগরিককে পর্তুগালে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। রয়টার্স।

 

জলপাইগুড়িতে নিহত ৩
ইনকিলাব ডেস্ক : ভারতের জলপাইগুড়িতে কাজে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় তিনজন শ্রমিক নিহত হয়েছেন। আশঙ্কাজনক আরো অন্তত ১৫ জন। মঙ্গলবার সকালে জলপাইগুড়ির ময়নাগুড়ির উল্লাডাবড়ি জোড়াবাঁধ এলাকায় ১০ চাকার ট্রাকের সাথে শ্রমিকদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয় সূত্রে জানা গেছে, শ্রমিকরা একটি ট্রাক্টরে চড়ে কাজে যাচ্ছিলেন। উল্টোদিক থেকে দ্রুতগতিতে আসা একটি ট্রাক ধাক্কা দিলে ছিটকে পড়েন শ্রমিকরা। ট্রাক্টরে করে রেলের নির্মাণকাজে যাচ্ছিলেন তারা। সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ