Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রুস,চুয়ামেনিকে ছাড়াই আজ লিভারপুলের বিপক্ষে মাঠে নামছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪০ পিএম

ইউরোপ শ্রেষ্ঠত্বের লড়াই-চ্যাম্পিয়নস লীগের হাইভোল্টেজ ম্যাচে আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। লিভারপুল ঘরের মাঠ এনফিল্ডে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত দুইটায়।

এবারের ঘরোয়া লীগে সময়টা খুব একটা ভালো কাটছেনা লিভারপুলের।ধারাবাহিকতার অভাবে তারা শীর্ষ চারের দৌড় থেকে অনেকটাই পিছিয়ে পড়েছে।যদিও শেষ দু'ম্যাচে এভারটন ও নিউক্যাসেলের বিপক্ষে জিতে সেরা চারের কিঞ্চিৎ সম্ভাবনা জাগিয়ে তুলেছে অল রেডসরা।

লিভারপুল নিশ্চয়ই চাইবে রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয় নিয়ে নিজেদের ভাগ্য ঘুরানোর।আজ অ্যানফিল্ডে রিয়ালের বিপক্ষে ম্যাচটি ইয়ুর্গেন ক্লপের দলের জন্য প্রতিশোধের মিশনও। গত আসরের ফাইনালে তাদের হারিয়েই ১৪ নম্বর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটি উঁচিয়ে ধরেছিল রিয়াল।

তবে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে আজ দুই নির্ভরযোগ্য মিডফিল্ডার টনি ক্রুস ও আরেলিও চুয়েমেনিকে পাচ্ছে না রিয়াল। অবশ্য করিম বেনজেমাকে পাচ্ছে বলে কিছুটা স্বস্তিতে রিয়াল শিবির।চোটের কারণে রিয়ালের সবশেষ লা লিগার ম্যাচে ওসাসুনার বিপক্ষে খেলেননি করিম বেনজেমা।

মিডফিল্ডের দুই ভরসা ক্রুস ও চুয়ামেনিকে লিভারপুলের বিপক্ষে না পেলেও চিন্তিত নন রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি। স্কোয়াডের অন্যদের ওপর আস্থা রাখছেন রিয়াল মাদ্রিদ কোচ। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে অভিজ্ঞ লুকা মদ্রিচকেও সেরা ছন্দে পাওয়ার আশায় আছেন তিনি৷

ম্যাচ পূববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন,তাদের (ক্রুস ও চুয়ামেনি) পেলে খুব ভালো হতো। বাধ্য হয়ে এই পরিবর্তন আনতে হয়েছে, যা আমরা চাইনি। তবে এতে আমি চিন্তিত নই, কারণ তাদের ছাড়াও আমরা ভালো দল। যারা টনি (ক্রুস) ও (অহেলিয়া) চুয়ামেনির জায়গায় এসেছে, তারা আগে ভালো করেছে এবং পুরো স্কোয়াডের ওপর আমাদের আস্থা আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ