Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্দোর টেস্টে একাদশ পাবে তো অস্ট্রেলিয়া!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এ যেন মিনি হাসপাতালে পরিণত হয়েছে অস্ট্রেলিয়া শিবির। ৪ ম্যাচের বোর্ডার-গাভাস্কার সিরিজ খেলতে দলটি এখন ভারতে। ইতিমধ্যে দুটি টেস্ট খেলে ফেলেছে তাসমান পাড়ের দেশটি। দুটিতেই হেরে নাজুক অবস্থা দলটির। এসবের সঙ্গে যুক্ত হয়েছে চোট সমস্যা। দ্বিতীয় টেস্ট চলাকালীন হাতের হাড়ে চিড় ধরে ছিটকে গিয়েছেন ডেভিড ওয়ার্নার। বাকি দুই টেস্টে তাঁকে পাবে না দল। এবার চোটে ছিটকে গেলেন পেসার জস হ্যাজলউড। গোড়ালির চোট সারেনি তার। তাই বাকি দুই টেস্টে খেলতে পারবেন না তিনি। এসবের সঙ্গে যুক্ত হয়েছে কাপ্তানের অনুপস্থিতি। পারিবারিক কারণে প্যাট কামিন্স ইতিমধ্যেই উড়াল দিয়েছে দেশে।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে বোর্ডার-গাভাস্কার সিরিজে খেলতে পারবেন না হ্যাজলউড। বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট এখনও সারেনি। তাই তাঁকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধু হ্যাজলউড নন, আরও তিন ক্রিকেটারকে দেশে পাঠিয়ে দিতে পারে অস্ট্রেলিয়া। তারা হলেন ওয়ার্নার, ম্যাট রেনশো ও অ্যাস্টন অ্যাগার। চোটের কারণে ছিটকে গিয়েছেন ওয়ার্নার। কিন্তু রেনশো ও অ্যাগারকে কেন দেশে ফেরত পাঠানো হতে পারে তার কোনও নির্দিষ্ট কারণ জানা যায়নি।

গত সপ্তাহে লেগ স্পিনার মিচেল সোয়েপসনও দেশে ফিরেছিলেন তার প্রথম সন্তানের জন্ম উপলক্ষ্যে। তার বদলে অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনা ম্যাথু কানেমানের টেস্ট অভিষেক হয়ে গেছে। ১ মার্চ থেকে শুরু হওয়া তৃতীয় টেস্টের আগেই সোয়েপসন দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গেছে। তৃতীয় টেস্টে দলে ফিরতে পারেন মিচেল স্টার্ক ও ক্যামেরন গ্রিন। চোটের কারণে ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে খেলতে পারেননি তারা। তাঁদের চোট প্রায় সেরে গিয়েছে বলে খবর। তাই ১ মার্চ থেকে ইন্দোরে তৃতীয় টেস্টে তাঁদের পাওয়া যাবে বলে আশা করছে অস্ট্রেলিয়া।

এর মধ্যেই আবার দেশে যেতে হচ্ছে কামিন্সকে। তিন ইনিংসে বল করার সুযোগ পেয়ে অধিনায়ক পেয়েছেন মাত্র ৩ উইকেট। এবার দলকে ফেলে সিরিজের মাঝপথে আচমকা তার দেশে ফেরার কারণটা পারিবারিক বলে জানিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড। তবে জরুরি সে কারণ আপাতত ব্যাখ্যা করেনি তারা। এক বিবৃতিতে ২৯ বয়সী ফাস্ট বোলারের ফেরার কথা জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া লিখেছে, ‘কামিন্স পরিবারের গুরুতর অসুস্থতার ব্যক্তিগত কারণে দেশে যাচ্ছেন। সপ্তাহের শেষ দিকে তৃতীয় টেস্টের আগে ভারতে ফিরে দলের সঙ্গে প্রস্তুতিতে যোগ দেবেন। সংবাদমাধ্যমগুলোকে তার ব্যক্তিগত ব্যাপারে সম্মান দেখানোর আহবান জানাচ্ছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ