Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানের ওপরে আবারও হামলা হতে পারে, আশঙ্কা মিত্রদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৫ পিএম

আওয়ামী মুসলিম লীগ (এএমএল) প্রধান শেখ রশিদ আহমেদ বলেছেন যে, আগামী ৬০ দিনের মধ্যে পাকিস্তানের ইমরান খানের উপর আরেকটি হামলার আশঙ্কা রয়েছে; আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ হামলা হবে কারণ একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে।

লাহোরে সংবাদ সম্মেলন করার সময় তিনি বলেছিলেন যে, তিনি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সাথে দেখা করেছেন। তিনি বলেন, মিডিয়া এবং আমি সত্যের পাশে আছি। প্রেসিডেন্ট আরিফ আলভিকে সোমবারের (আজ) মধ্যে নির্বাচনের তারিখ দিতে হবে অথবা পদত্যাগ করতে হবে; যদি তিনি নির্বাচনের অবিলম্বে তারিখ দিতে না পারেন, তাহলে তার আবার ডাক্তারির পেশায় ফিরে যাওয়া উচিত।

শেখ রশিদ বলেন, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ স্বীকার করেছেন, প্রতিষ্ঠার কারণেই দেশ দেউলিয়া। তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, ৩০ এপ্রিলের মধ্যে সমস্ত বড় রাজনৈতিক সিদ্ধান্ত নেয়া হবে এবং বলেছিলেন যে, কেবল পাকিস্তানের সুপ্রিম কোর্টই দেশকে একাধিক সংকট থেকে বাঁচাতে পারে।

শেখ রশিদ তার কারাবাসের দিনগুলোর বর্ণনা দিতে গিয়ে বলেন, তার চোখ, হাত, পা বাঁধা ছিল এবং যারা এটা করেছে তারা শত্রু দেশের নয়। তিনি আরও বলেন, পুলিশ কর্মকর্তা তাকে দুটি কম্বল দিয়েছেন; তিনি কারাগারে অর্ধেক জিনিস রেখে গেছেন। শুধু রাজনীতি নয়, জেলেও কম্বল দরকার।

এএমএল প্রধান বলেছিলেন যে, ‘তাদের কাছে আমার ফোন আছে, এবং আমি জানি তারা কে এবং কার ফোন আছে। তারা আমার কাছে আমার পাসওয়ার্ড চাইছিল এবং আমি তাদের দিয়েছিলাম।’ তিনি আরও বলেন, আমি আরশাদ শরীফ নই; আমি শেখ রশিদ, এবং যদি আমাকে হত্যা করা হয়, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি, পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ সহ পাঁচজন দোষী হবেন।

গ্যারিসন সিটির এই রাজনীতিবিদ আরও বলেন, আসিফ জারদারি বেনজির ভুট্টোর সঙ্গে যা করেছেন তার সবই একটি বইয়ে প্রকাশ করা হবে। বেনজিরের গাড়ির জন্য একটি বিশেষ বাক্স তৈরি করে তাকে হত্যা করার জন্য বের করা হয়েছিল। তিনি ইমরান খানের জীবন নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, আগামী ৬০ দিনের মধ্যে ইমরান খানের ওপর আরেকটি হামলা হতে পারে; ৩০ এপ্রিলের মধ্যে হামলা হবে কারণ একটি আন্তর্জাতিক ষড়যন্ত্র রয়েছে।

শেখ রশিদ পিটিআই চেয়ারম্যান ইমরান খানের উপর প্রথম হামলার কথা উল্লেখ করছিলেন যা ৩ নভেম্বর, ২০২২-এ ওয়াজিরাবাদে ঘটেছিল। ইমরানের উপর হামলা করা হয়েছিল কিন্তু পিটিআই প্রধান আহত হয়েছিলেন। এটি খানের হাকীকি আজাদি (প্রকৃত স্বাধীনতা) লং মার্চের সপ্তম দিনে ঘটেছিল যা লাহোর থেকে শুরু হয়েছিল এবং তার চূড়ান্ত গন্তব্য, ইসলামাবাদে পৌঁছানোর আগে পাঞ্জাবের বিভিন্ন শহর ও শহরগুলির মধ্য দিয়ে জিটি রোড ধরে এগিয়েছিল। এটি ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে বেনজির ভুট্টোকে হত্যার একটি ভয়ঙ্কর অনুস্মারক ছিল। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ