Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বইমেলা গেট প্রাঙ্গণ পরিচ্ছন্ন করলেন কোয়ান্টামের স্বেচ্ছাসেবীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫০ পিএম

স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা একুশে বইমেলা গেট প্রাঙ্গণে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহন করেছেন। সংগঠনের দেড় শতাধিক স্বেচ্ছাসেবী আজ রোববার সকালে টিএসসি মোড়ের সামনের প্রবেশ গেট ও গেটের সামনের প্রাঙ্গণে এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।
এ সময় তারা দুই শতাধিক বস্তা শুকনো পাতা, পলিথিন, চিপস প্যাকেট, টিস্যু, টুকরো কাপড়সহ নানাবিধ আবর্জনা পরিষ্কার করেন। আইনজীবী, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, গৃহিনীসহ নানা পেশার নানা বয়সী নারী-পুরুষ স্বেচ্ছাসেবীরা এ কার্যক্রমে স্বতঃস্ফূর্ত অংশ নেন।
ফাউন্ডেশনের নিজস্ব ব্যবস্থাপনায় আবর্জনা পরিষ্কারের যাবতীয় সরঞ্জামাদি নিয়ে প্রাঙ্গণটি কয়েকটি ভাগে ভাগ করে মাত্র দু ঘণ্টার মধ্যেই পরিচ্ছন্নতা সম্পন্ন হয়। পরে জমানো আবর্জনা নিজেরাই যথাস্থানে ডাম্পিং করেন স্বেচ্ছাসেবীরা।
এর আগেও বিভিন্ন সময়ে হাইকোর্ট প্রাঙ্গণ, স্টেডিয়াম, আন্তর্জাতিক মার্তৃভাষা ইন্সটিটিউট, স্কুল, মসজিদসহ বিভিন্ন স্থাপনায় পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন করে কোয়ান্টামের স্বেচ্ছাসেবীরা। কোয়ান্টামের স্বেচ্ছাসেবীরা মনে করেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা একটি মহৎ কাজ। এর মাধ্যমে দেশপ্রেম জাগ্রত করার পাশাপাশি অহঙ্কার সহ মনের ময়লা দূর করার অনুভূতি লাভ করা যায়।
প্রসঙ্গত, কোয়ান্টাম ফাউন্ডেশন সম্পূর্ণ স্ব-উদ্যোগ, স্ব-অর্থায়নে গত ৩০ বছর ধরে সৃষ্টির সেবায় দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করে চলেছে। রক্তদান, দাফন, অসহায় শিশুর শিক্ষা, স্বাস্থ্য, প্রবীণ সেবাসহ নানাবিধ মানব কল্যাণে নিবেদিত রয়েছেন এ সঙ্ঘের হাজারো স্বেচ্ছাসেবী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ