Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওসাসুনার বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:২৩ পিএম
লা লীগা শিরোপা জেতার স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে আর হোঁচট খাওয়ার সুযোগ নেই রিয়াল মাদ্রিদের সামনে। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে লস ব্লাংকোরা গতকাল ওসাসুনার বিপক্ষে ৭৮ মিনিট পর্যন্ত ছিল গোলহীন। প্রতিপক্ষের মাঠে পয়েন্ট হারানোর শঙ্কায় কার্লো অনচেলেত্তির দল।
 
ঠিক সেসময়ে ফেদে ভালভার্দে গোল পেলেন। এরপর আসেনসিও ব্যবধান দ্বিগুণ করেন। তাতেই লা লিগায় ওসাসুনাকে ২-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট নিশ্চিত হয় আনচেলত্তির দলের।
 
মূলত বিরতির পর পরই রিয়ালের হয়ে জালের দেখা পেয়ে যান ভিনিসিউস, তবে অফসাইডের ফাঁদে পড়ে গোলের দেখা মেলেনি। আরো বেশ কয়েকটি সুযোগ পেয়েও ভিনিসিউস কাজে লাগাতে পারেননি, ওসাসুনা গোলরক্ষককে একবারের জন্যও পরাস্ত করতে পারেননি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
 
তবে ভিনিসিউস না পারলেও গোলের পথ দেখিয়ে দেন তিনিই। লুকা মদ্রিচের বাড়ানো বল ধরে কাটব্যাক করেন ভিনিসিউস। ছুটে গিয়ে দারুণ ভলিতে জাল খুঁজে নেন ভালভারদে। ফলে ৭৮তম মিনিটে প্রথম গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। আর যোগ করা অতিরিক্ত সময়ে ব্যবধান বাড়ান স্প্যানিশ ফরোয়ার্ড আসেনসিও। ফলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।
 
 
এই জয়ে ২২ ম্যাচ খেলে ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে দুই নাম্বারেই আছে রিয়াল, তবে ব্যবধান কমিয়েছে তারা। বিপরীতে এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সালোনা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ