Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে: নীলফামারীতে আসাদুজ্জামান নূর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৩ পিএম
জেলায় ‘জঙ্গিবাদ-সন্ত্রাস প্রতিরোধ, সামাজিক সম্প্রতি বজায় রাখা এবং ইমাম ও আলেম সমাজের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার বেলা ১১টায় জেলা শহরের টিএন্ডটি মাঠে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন- নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সময়েই দেশে মসজিদের সংখ্যা বেড়েছে। মসজিদগুলোর উন্নয়ন হয়েছে এবং ইমাম-মুয়াজ্জিনগণ সম্মানিত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে মডেল মসজিদ স্থাপন হয়েছে। পৃথিবীর আর কোথাও এমন নজির নেই।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেছিলেন ইসলাম প্রচারের জন্য। এই ইসলামিক ফাউন্ডেশনের কারণেই ইমাম-মুয়াজ্জিনদের আজ সুযোগ-সুবিধা করে দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্র আজও শেষ হয়নি। তারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন, ভুল পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম সমাজকেই দায়িত্ব নিতে হবে। কারণ আপনারা ধর্মীয় নেতা। কোন ভাবে যাতে একজন মানুষও ভুল পথে না যায়। এদিকে সতর্ক থাকতে হবে।
নীলফামারী ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ কে এম জাকিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা দেন জেলা পরিষদের চেয়ারম্যান মমতাজুল হক, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলঅ পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, বঙ্গবন্ধু পরিষদের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক মশিউর রহমান, জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা খন্দকার আশরাফুল হক নূরী, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন প্রমুখ।

 

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ