Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউনাইটেডের মালিকানা কেনার লড়াইয়ে সউদীর পর যোগ দিল কাতারও

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৩৬ পিএম | আপডেট : ৮:৫১ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

প্রভাবশালী ইংলিশ ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা ক্র‍য়ের লড়াই জমে উঠেছে।সম্প্রতি সউদী রাজ পরিবার থেকে আরব থেকে ম্যানচেস্টার ইউনাইটেড কেনার প্রস্তাব দেওয়া হয়েছিল।যদিও গ্ল্যাজারস ফ্যামিলি (ইউনাইটেডের বর্তমান মালিক) থেকে এখনও এই প্রস্তাবে কোন ধরনের সাড়া দেয়নি।

তবে গুঞ্জন ছিল ক্লাবটি কেনার দৌড়ে সব থেকে বেশি আগ্রহ কাতার রাজ পরিবারের।অবশেষে সেটি সত্যি হলো।কাতারের ‘ক্রাউন প্রিন্স’ ও কাতার ইসলামিক ব্যাংকের চেয়ারম্যান জসিম বিন হামাদ আল থানি আনুষ্ঠানিকভাবে রেড ডেভিলসদের কেনার জন্য প্রস্তাব দেওয়ার কথা জানিয়েছেন। এক বিবৃতিতে জসিম বিন হামাদ আল থানি জানায়,ক্লাবটির ‘১০০ শতাংশ’ অর্থাৎ পুরো নিজের করে নিতে চান।

তিনি বলেন,‘মাঠে ও মাঠের বাইরে ঐতিহ্য ও গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি সমর্থকদের হৃদয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের যে স্থান তা পুনরায় করার চেষ্টা চালিয়ে যাবেন। ’

কাতারের ‘ক্রাউন প্রিন্সের’ দেওয়া এই প্রস্তাব সম্পূর্ণ ‘ঋণমুক্ত’ এবং ভবিষ্যতে ‘দলের জন্য, অনুশীলন কেন্দ্রের উন্নতিতে, মাঠের উন্নতিতে এবং ক্লাবের কাঠামোগত বৃদ্ধির জন্য বিনিয়োগ করার পাশাপাশি সমর্থকদের সুবিধা বাড়িয়ে তাদের সংখ্যা বৃদ্ধি করা হবে। দুই প্রভাবশালী রাজ পরিবার আগ্রহ দেখানোয়া গ্ল্যাজারস ফ্যামিলি যে মোটা অংকের টাকায় ক্লাব বিক্রি করতে যাচ্ছেন সেটা একরকম নিশ্চিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ