Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হ্যাকারের কবলে এফবিআইয়ের কম্পিউটার নেটওয়ার্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৯ পিএম

হ্যাকারদের কবলে পড়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন ব্যুরোর (এফবিআই) কম্পিউটার নেটওয়ার্ক। শুক্রবার এমনটা জানায় সংস্থাটি। তবে এটিকে একটি বিচ্ছিন্ন ঘটনা বলে অভিহিত করেছে এফবিআই। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটা জানা যায়।
এফবিআই জানায়, এ ঘটনার ব্যাপারে এফবিআই সতর্ক রয়েছে এবং এ ব্যাপারে আরও বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। সংস্থাটি জানায়, নিউইয়র্কে শিশুদের ওপর যৌন নিপীড়ন সংক্রান্ত ঘটনার তদন্তের ব্যবহৃত কম্পিউটারগুলো এ দুর্ঘটনার শিকার হয়েছে।
তবে ঠিক কখন এ দুর্ঘটনা ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারছে না এফবিআই কর্মকর্তারা। ঠিক কখন এ ঘটনা ঘটেছে তা এখনো তদন্তের অধীনে রয়েছে বলে সংস্থাটির একটি সূত্র জানিয়েছে।
গত দশকে যুক্তরাষ্ট্রের উচ্চপদস্থ ব্যক্তি বা গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের সাইবার স্পেসে হামলার ঘটনার তালিকায় এটি সবশেষ ঘটনা। ২০২০ সালের শেষের দিকে মার্কিন কর্মকর্তারা রাশিয়ান হ্যাকারদের দ্বারা ইউএস ফেডারেল নেটওয়ার্কের মধ্যে একটি বৃহৎ সাইবার গোয়েন্দাগিরীর প্রচেষ্টা দেখতে পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ