Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংলিশ পেসার ব্রডের আগুনে বোলিংয়ে বিপদে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৪০ পিএম

মাউন্ট মঙ্গানুই টেস্টে ইংলিশ পেসার ব্রডের আগুন বোলিংয়ে বিপদে নিউজিল্যান্ড। তৃতীয় দিনের খেলা শেষে কিউইদের জয়ের জন্য দরকার এখন ৩৩১ রান। আর জিততে ইংলিশদের ৫ উইকেট।

ঘরের মাঠে নিজেদের টেস্ট ইতিহাসে রেকর্ড রান তাড়ার চ্যালেঞ্জ নিউজিল্যান্ডের সামনে। সেই পথে প্রধান বাধাঁ ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। এই পেসারের তোপে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে মাত্র ৬৩ রানে ৫ উইকেট হারিয়েছে কিউইরা।

জো রুট, হ্যারি ব্রুক, বেন ফোকসের ফিফটিতে মাউন্ট মঙ্গানুইয়ে শনিবার ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩৭৪ রানে। ফলে প্রতিপক্ষকে ছুঁড়ে দেয় তারা ৩৯৪ রানের বিশাল লক্ষ্য। টেস্টে এতো রানও তাড়া করে জয়ের কীর্তি নেই নিউজিল্যান্ডের। ১৯৯৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৪ রানের লক্ষ্য টপকানো তাদের আগের রেকর্ড।

বিশাল লক্ষ্য তাড়ায় নেমে ৫ উইকেটে ৬৩ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছে নিউ জিল্যান্ড। বাকি দুই দিনে জয়ের জন্য এখনও তাদের চাই ৩৩১ রান, ইংলিশদের প্রয়োজন স্রেফ ৫ উইকেট।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ