Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করাচি পুলিশ সদর দফতরে টিটিপির আত্মঘাতী হামলায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৪ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৩

পাকিস্তানের বৃহত্তম শহর করাচির পুলিশ সদর দফতরে আত্মঘাতী হামলা চালিয়েছে জঙ্গিরা। এতে কমপক্ষে ৯ জন নিহত এবং ১৮ জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে সামরিক ও বেসামরিক ব্যক্তি রয়েছেন। বন্দুকের গুলির শব্দ এবং একের পর এক প্রচ- বিস্ফোরণের মধ্যে মারাত্মক আত্মঘাতী হামলা চালায় সন্ত্রাসীরা।
সরকারি মুখপাত্র জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী কয়েক ঘণ্টা পর ভবনটি পুনরুদ্ধার এবং তিন জঙ্গিকে হত্যা করে। তাহরিকে তালেবান পাকিস্তান বা টিটিপি এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ দায় স্বীকার করেছে। সরকারি উপদেষ্টা মুর্তজা ওয়াহাব বলেছেন, ‘আমি নিশ্চিত করছি যে, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শেষ হয়েছে’।
প্রেসিডেন্ট ড. আরিফ আলভি হামলার নিন্দা জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন এবং প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ সফল অভিযানের জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।
এর আগে, টিভি ফুটেজে শহরের কেন্দ্রীয় পুলিশ স্টেশনের আশেপাশের কর্মকর্তাদের দেখানো হয়েছে আর বাসিন্দারা বিস্ফোরণ এবং গুলির শব্দের কথা জানিয়েছেন। পাকিস্তানি তালেবান যুদ্ধবিরতি শেষ করার পর নভেম্বর থেকে পাকিস্তানে জঙ্গি হামলা বেড়েছে।
এক পুলিশ অফিসারের ছদ্মবেশে আত্মঘাতী বোমা হামলাকারী উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একটি মসজিদে হামলার দুই সপ্তাহ পর করাচির পুলিশ সদর দফতরে নির্লজ্জ হামলা হল। পেশোয়ারের হামলায় ১০১ জন নিহত হয়েছিলেন।
বিদেশী ক্রিকেট দলগুলো পাকিস্তান সুপার লিগে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং করাচি হল অন্যতম আয়োজক শহর। গতকালই একটি ম্যাচ হওয়ার কথা ছিল। স্টেডিয়াম যাওয়ার পথে পুলিশ স্টেশন এবং খেলোয়াড়দের হোটেল কয়েক কিলোমিটার দূরে অবস্থিত।
২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা ক্রিকেট দলকে বহনকারী একটি বাসে হামলায় ছয় পুলিশ কর্মকর্তা এবং দুইজন বেসামরিক নাগরিক নিহত হওয়ার পর শীর্ষ দলগুলো কয়েক বছর ধরে পাকিস্তানকে এড়িয়ে চলে। সূত্র : দ্য ইন্ডিপেন্ডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ