Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

র‌্যাংস গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ রউফ চৌধুরীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২২ পিএম

র‌্যাংস গ্রুপ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ রউফ চৌধুরী (৮৬) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিঊন। রাজধানীর গুলশানে নিজ বাসভবনে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি ইন্তেকাল করেন।
রউফ চৌধুরীর পারিবারিক একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। গতকাল বাদ আসর গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয় বলে জানিয়েছেন র‌্যাংস গ্রুপের প্রতিষ্ঠান সুজুকি মোটরস লিমিটেডের পরিচালক শাওন হাকিম।
দেশের শিল্পাঙ্গনে পরিচিত মুখ রউফ চৌধুরী ছিলেন র‌্যাংস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের চেয়ারম্যান। ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের প্রকাশনা প্রতিষ্ঠান মিডিয়া ওয়ার্ল্ড লিমিটেডের প্রতিষ্ঠাতা পরিচালকও ছিলেন তিনি। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অফ টেকনোলজির (এমআইটি) সেøায়ান স্কুল অফ বিজনেস এর স্নাতক রউফ চৌধুরী তার ক্যারিয়ার শুরু করেন ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে। বাংলাদেশে দুটি আমেরিকান ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে কয়েক বছর রেসিডেন্ট ম্যানেজার ছিলেন তিনি।
যমুনা অয়েল কম্পানিতে সিনিয়র পদে ১৫ বছর ধরে কাজ করেছেন এ রউফ চৌধুরী। তার নেতৃত্বে র‌্যাংস গ্রুপ ও সি রিসোর্সেস গ্রুপের অধীনে ৩৫টি কোম্পানি গড়ে ওঠে।
বেসরকারি ব্যাংক এশিয়া লিমিটেডের অন্যতম স্পন্সর শেয়ারহোল্ডার ছিলেন রউফ চৌধুরী। এর বাইরেও কর্মজীবনে অনেক দায়িত্ব পালন করেছেন এ উদ্যোক্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ