Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লি টেস্টের প্রথম দিনে ২৬৩ রানে গুটিয়ে গেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০২ পিএম

ভারত সফরে সিরিজের প্রথম টেস্টে হারের পর দিল্লি টেস্টেও ব্যর্থ অস্ট্রেলিয়া। ভারতের বোলিং তোপে শুক্রবার টেস্টের প্রথম দিনে ২৬৩ রানে গুটিয়ে গেলে অস্ট্রেলিয়া।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল ওপেনার ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা। দলীয় ৫০ রানের মাথায় ওয়ার্নার ব্যক্তিগত ১৫ রান করে বিদায় নেন সামির বলে।

এরপর দ্রতই আর তিন উইকেট হারায় তারা। তবে সেঞ্চুরির খুব কাছে গিয়েই বিদায় নেন খাজা। ১২৫ বলে ৮১ রান করে জাদেজার বলে রাহুলের দুর্দান্ত ক্যাচে বিদায় নেন। এরপর অস্ট্রেলিয়ার হাল ধরেন পিটার হ্যান্ডসকম্ব।

তিনি উইকেটের এক পাশে আগলে রেখে ব্যাটিং করতে থাকেন। কিন্তু সতীর্থরা তাকে ঠিক ভাবে সঙ্গ দিতে পারেনি। অধিনায়ক প্যাট কামিন্স ৩৩ রান করে জাদেজার বলে এলবিডাব্লিউর ফাঁদে পরেন।

৭৮.৪ ওভারে ২৬৩ রানে সব উইকেট হারায় অজিরা। শেষ পর্যন্ত পিটার হ্যান্ডসকম্ব ৭২ রানে অপরাজিত থাকেন তবে ম্যাথিউ কুহনিম্যান ৬ রান করে বিদায় নেন।

 

বল হাতে মহম্মদ শামি ৩, রবিচন্দ্রন জাদেজা ৩, রবিচন্দ্রন অশ্বিন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ