Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরান খানের গ্রেফতারি ঠেকাতে লাহোরের বাসভবনের সামনে সমর্থকদের ঢল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৪১ পিএম

পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) অফিসের বাইরে বিক্ষোভের সাথে সম্পর্কিত একটি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সুরক্ষামূলক জামিন বাতিল করা হয়েছে। এর পরে তার গ্রেফতারি ঠেকাতে বৃহস্পতিবার সন্ধ্যায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর শত শত কর্মী স্লোগান দিতে দিতে ইমরান খানের জামান পার্কের বাসভবনের সামনে জড়ো হয়।

তোশাখানা মামলায় পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরান খানকে অযোগ্য ঘোষণার পরে ইসিপির বাইরে প্রতিবাদ সমাবেশ করার অভিযোগে মামলা করা হয়েছিল। সে মামলার শুনানিতে উপস্থিত না হওয়ায় দুই দিন আগে সন্ত্রাসবিরোধী আদালত (এটিসি) তার অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়ানোর জন্য ইমরান খানের অনুরোধ প্রত্যাখ্যান করেছিল।

বৃহস্পতিবার, লাহোর হাইকোর্ট (এলএইচসি) প্রতিরক্ষামূলক জামিনের জন্য ইমরান খানের আবেদন খারিজ করে দেয়। এরপরেই নারী ও শিশু সহ পিটিআই কর্মীরা জামান পার্কে জড়ো হতে শুরু করে তাদের দলের চেয়ারম্যানকে গ্রেফতার করার জন্য পুলিশের যেকোন প্রচেষ্টাকে ব্যর্থ করতে।

বিপুল সংখ্যক পিটিআই কর্মী ইতিমধ্যে জামান পার্কে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়ির বাইরে বেশ কয়েকদিন ধরে ক্যাম্প করে থাকছেন যেখানে তাদের নেতা ইসলামাবাদে একটি মিছিল চলাকালীন ওয়াজিরাবাদে তার উপর হামলায় আহত হওয়ার পর থেকে অবস্থান করছেন। তার সমর্থকরা সেখান থেকে অবিরাম সরকার ও পুলিশের বিরুদ্ধে স্লোগান দিয়ে যাচ্ছেন।

পিটিআই নেতা মুসারত জামশাইদ চিমা বলেছেন, সরকার পিটিআই নেতাকে গ্রেফতারের চেষ্টা করলে পুরো জাতি রাস্তায় নামবে। তিনি বলেন, ইমরান খানের বাড়ির বাইরে বসে থাকা সমস্ত মহিলারা তাদের নিরাপত্তার জন্য লাঠি হাতে নিয়েছিলেন এবং সেখানকার মহিলারা অপরাধী ছিলেন না বরং সম্মানিত পরিবারের অন্তর্ভুক্ত। তিনি বলেন, ইমরান খানকে গ্রেফতার করা সহজ হবে না এবং তারা ‘জেল ভরো’ অভিযানও শুরু করবে।

পিটিআই-এর সোশ্যাল মিডিয়া ফোকাল পার্সন আজহার মাশওয়ানি ডনকে বলেছেন, হাজার হাজার পিটিআই কর্মী যেকোনো গ্রেফতারের প্রচেষ্টা ব্যর্থ করতে ইমরান খানের বাড়ির বাইরে স্থায়ীভাবে ক্যাম্প করে রেখেছে। তিনি বলেন, জামান পার্কে বসবাসরত সমর্থকরা জামান পার্কে ইমরান খানের বাড়ির বাইরে থাকার জন্য শিফটে কাজ করছিলেন এবং তারা দেশের বিভিন্ন এলাকা থেকে এসে যোগ দিচ্ছেন। সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ