Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্মী ছাঁটাইয়ের মাঝেই বাড়ছে জুকারবার্গের নিরাপত্তা, বরাদ্দ বাড়ল ৪৩ কোটি টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৩৮ পিএম

হাজার হাজার কর্মীকে ছাঁটাইয়ের মাঝেই বাড়ানো হল মেটার সিইও মার্ক জুকারবার্গের নিরাপত্তা। তার নিরাপত্তা খাতে বরাদ্দ করা হয়েছে অতিরিক্ত ৪ মিলিয়ন ডলার। অর্থাৎ বাংলাদেশী মুদ্রায় প্রায় ৪৩ কোটি টাকা।

বাজার মন্দা। কর্মী ছাটাই করছে বহু সংস্থা। সেই তালিকায় রয়েছে মেটাও। কয়েকহাজার কর্মী সম্প্রতি চাকরি হারিয়েছেন। এরই মাঝে কেন মার্ক জুকারবার্গের নিরাপত্তা খাতে বারানো হল বরাদ্দ? এ বিষয়ে সংস্থার তরফে স্পষ্টভাবে কোনও কারণ জানানো হয়নি। তবে বলা হয়েছে, বর্তমান পরিস্থিতিতে সিইও মার্ক জুকারবার্গের নিরাপত্তা বাড়ানো প্রয়োজন বলে মনে করা হয়েছে। সেই কারণেই এই খাতে বরাদ্দ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

সূত্রের খবর, আগে জুকারবার্গের নিরাপত্তার জন্য বরাদ্দ ছিল ১০ মিলিয়ান ডলার। যা এখন বেড়ে হল ১৪ মিলিয়ান ডলার। বিশ্বজুড়ে মেটার বিভিন্ন প্ল্যাটফর্মে কর্মী ছিলেন ৮৭ হাজার। গত নভেম্বরে বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত ১১ হাজার কর্মী ছাঁটাইয়ে কথা জানায় মেটা। ক্ষতিপূরণ হিসাবে ছাঁটাই হওয়া কর্মীদের ১৬ সপ্তাহের বেসিক বেতন দেয়া হবে।

এছাড়াও যত বছর ধরে তারা চাকরি করছেন এই সংস্থায়, সেই প্রতি বছরের দু’সপ্তাহের বেসিক বেতনও তারা পাবেন। ৬ মাসের স্বাস্থ্য বিমা খরচও বহন করবে সংস্থাটি। সূত্র: দ্য গার্ডিয়ান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ