Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই যুগ পর ব্রাজিলের বিপক্ষে খেলবে মরক্কো

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৫ এএম

দুই যুগের বেশি সময় পর ব্রাজিলের বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছে মরক্কো জাতীয় ফুটবল দল। আগামী মাসে ঘরের মাঠে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে কাতার বিশ্বকাপের সেমি-ফাইনালিস্টরা। গতকাল এক বিজ্ঞপ্তি দিয়ে মরক্কান ফুটবল ফেডারেশন জানায়, তাঙ্গিয়ারের ইবনে বতুতা স্টেডিয়ামে ম্যাচটি হবে আগামী ২৫ মার্চ। তিন দিন পর মাদ্রিদে আরেকটি প্রীতি ম্যাচে পেরুর মুখোমুখি হবে তারা। এই নিয়ে তৃতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও মরক্কো। ১৯৯৭ সালে প্রীতি ম্যাচে ২-০ গোলে ও পরের বছর বিশ্বকাপে ৩-০ গোলে জিতেছিলে লাতিন আমেরিকার দেশটি।
স্পেন ও পর্তুগালের মতো দলকে বিদায় করে প্রথম আফ্রিকান দল হিসেবে গত বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলে মরক্কো। যেখানে ফ্রান্সের কাছে হেরে থামে তাদের পথচলা। পরে তারা তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে হারে ক্রোয়েশিয়ার বিপক্ষে। এরপর এই প্রথম মাঠে নামতে যাচ্ছে মরক্কো। আগামী ফিফা উইন্ডোতে আফ্রিকান কাপ অব নেশন্স-এর বাছাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার কথা ছিল দলটির। কিন্তু তাদের প্রতিপক্ষ জিম্বাবুয়েকে ফিফা নিষিদ্ধ করার পর টুর্নামেন্টে দেশটিকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। আর ক্রোয়েশিয়ার কাছে কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে টাইব্রেকারে হেরে বিদায় নেয় ব্রাজিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ