Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিপিএলে দারুণ ব্যাট করে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দলে তৌহিদ হৃদয়

দুই ম্যাচের ওয়ানডে দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৭ পিএম | আপডেট : ৯:০০ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

বিপিএল উন্মাদনা শেষে এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে টাইগাররা। বিপিএলে সিলেটের হয়ে অধারণ ব্যাটিং উপহার দিয়ে প্রথম বারের মতো জাতীয় দলে ডাক পেলেন ওপেনার তৌহিদ হৃদয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইংলিশদের বিপক্ষে প্রথম ওয়ানপের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বিপিএল ব্যর্থতার কারণে ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার।

বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নাসুম আহমেদ. ইয়াসির রাব্বি,শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহান। বিপিএল শেষে এবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে তামিম ইকবালের দল। আগামী মাসে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে মিনজামুল আবেদিন নান্নুন নির্বাচক কমেটি।

প্রথম ও দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর তৃতীয়টি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনষ্ঠিত হবে।

তৌহিদ হৃদয় ১৩ ম্যাচ খেলে ৩৬.৬৩ গড়ে করেছেন ৪০৩ রান। যার স্টাইক রেট ১৪০। তিনটি ফিফটিতে সর্বোচ্চ অপরাজিত ৮৫ রানের ইনিংস উহার দেন দিনি। 

প্রথম দুই ম্যাচের বাংলাদেশের স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদ উল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তৌহিদ হ্রদয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ