Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘হিটলারের চেয়েও ভয়ঙ্কর মোদী’! বিবিসি দফতরে আয়কর হানার নিন্দায় মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৬ পিএম

ব্রিটিশ ব্রডকাস্টিং কর্পোরেশন (বিবিসি)-এর ভারতের অফিসে আয়কর বিভাগের ‘সমীক্ষা’ নিয়ে নরেন্দ্র মোদী সরকারকে নিশানা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার রাজ্য বিধানসভায় অর্থমন্ত্রীর বাজেট পেশের পরে মমতা তার বক্তৃতায় অভিযোগ করেন, মোদীর বিরুদ্ধে সত্য প্রকাশের ‘অপরাধে’ কেন্দ্রীয় সরকারের নিশানায় এসেছে বিবিসি।

অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বাজেট বক্তৃতা শেষ হওয়ার পরে বুধবার রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নিয়ে বক্তৃতা করেন মুখ্যমন্ত্রী। সে সময় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে দল বেঁধে বিজেপি বিধায়কেরা অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে যান। এর পর মুখ্যমন্ত্রী তার বক্তৃতায় চন্দ্রিমার বাজেটের প্রশংসা করে বলেন, ‘নতুন কোনও কর না চাপিয়ে গরিব মানুষের বাজেট হয়েছে।’

তার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে তথ্যচিত্র তৈরি করা বিবিসির দিল্লি এবং মুম্বইয়ের দফতরে আয়কর বিভাগের ‘সমীক্ষা’ নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বিবিসি সত্যি এবং আপডেট তথ্য দেয়। বিবিসির বিরুদ্ধে এমন কেন করা হল?’ এর পর তিনি বলেন, ‘বিবিসি এই সরকারের (কেন্দ্র) বিরুদ্ধে কিছু দেখিয়েছে। তাই তাদের বিরুদ্ধে প্রতিহিংসাবশত এমন কাজ করা হয়েছে। এটা খুব দুর্ভাগ্যজনক। সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করা হচ্ছে। যা ইচ্ছা তাই করা হচ্ছে।’

মোদী বা পদ্মশিবিরের কারও নাম না করে মমতার মন্তব্য, ‘হিটলার, চেসেস্কুর (রোমানিয়ার নিহত কমিউনিস্ট প্রেসিডেন্ট) চেয়েও বেশি ভয়ঙ্কর একনায়ক। এই পরিস্থিতিতে একমাত্র বিচারব্যবস্থাই দেশকে বাঁচাতে পারে।’ সেই সঙ্গে মমতা জানান, এ পরিস্থিতিতে তিনি সংবাদমাধ্যমের পাশে রয়েছেন। সূত্র: এবিপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ