Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবাহনী-বসুন্ধরা ম্যাচে ভুটানের রেফারি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৮ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুক্রবার মুখোমুখি হবে দুই শিরোপা প্রত্যাশী দল বসুন্ধরা কিংস ও ঢাকা আবাহনী লিমিটেড। কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বিকাল সোয়া ৩টায় শুরু হবে খেলা। উত্তেজনাপুর্ণ এই ম্যাচের রাশ টানতে মাঠে থাকছেন ভুটানের রেফারি। তার নাম পেমা টিসেওয়াং। একই দিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আজমপুর ফুটবল ক্লাব উত্তরা।

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) এলিট রেফারি রিক্রুমেন্ট প্রোগ্রামের অংশ হিসেবে বসুন্ধরা-আবাহনী ম্যাচটি হবে ভুটানী রেফারি পেমা টিসেওয়াংয়ের তৃতীয় অ্যাসেসম্যান্ট। ভুটানে বর্তমানে শীর্ষ লিগের খেলা না থাকায় ভুটান ফুটবল ফেডারেশন এবং এএফসির অনুরোধক্রমে বিপিএলের এই ম্যাচটি পরিচালনা করতে টিসেওয়াংকে সহায়তা করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই ম্যাচে সহকারী রেফারি হিসেবে থাকবেন পোপা ওয়াংছুক ও পেসাংগ ও ভিরেন্দ্র রায়। এই ম্যাচে রেফারি অ্যাসেসর হিসেবে দায়িত্ব পালন করবেন এএফসি কর্তৃক মনোনীত ফিফা রিজিওনাল ডেভলপম্যান্ট অফিসার মোহাম্মদ রোজদালী বিন ইয়াকুব। ম্যাচ কমিশনারের দায়িত্বে থাকবেন বাফুফের ম্যাচ কমিশনার মোহাম্মদ নাজমুল হুদা। ইতোমধ্যে বিপিএলের নবম রাউন্ড শেষ হয়েছে। শুক্রবার দশম রাউন্ডের শুরুর দিন দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। নয় ম্যাচের সবগুলোতে জিতে ২৭ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষে আছে বসুন্ধরা কিংস। পাঁচ জয় ও তিন ড্রতে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ঢাকা আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ