Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধ ও জেনারেল ওসমানী একসূত্রে গাঁথা বাংলাদেশ লেবার পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৩ পিএম

মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানীকে বাদ দিলে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের ইতিহাস পুরোটাই অসম্পূর্ণ থেকে যাবে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, মুক্তিযুদ্ধ ও জেনারেল ওসমানী একসূত্রে গাঁথা। তিনি ছিলেন আদর্শ দেশপ্রেম ও মূল্যবোধের এক অনন্য প্রতীক। অগ্নিপুরুষ ওসমানী এক মহান আদর্শের প্রতীক। গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস ও আস্থা।

লেবার পার্টির চেয়ারম্যান বলেন, তিনি ছিলেন আজীবন গণতন্ত্রী, ধার্মিক ও খাঁটি দেশপ্রেমিক। আমাদের স্বাধীনতা যুদ্ধে যেমন, তেমনি স্বাধীন দেশেও জাতির দুঃসময়ে কান্ডারী হিসেবে আবির্ভূত হয়েছেন এই বঙ্গবীর। অনেক সময় তিনি জাতিকে নির্ঘাত সংঘাত থেকে উত্তরণের পথ দেখিয়েছেন। ওসমানী সুযোগ সন্ধানী রাজনীতিবিদ ছিলেন না। ‎রাজনীতি বলতে তিনি গণনীতি বুঝতেন। তার সততা, ন্যায়নিষ্ঠা এবং গণতান্ত্রিক ‎আদর্শের প্রতি ‎অঙ্গীকার ছিল তুলনাহীন। ওসমানীর উজ্জ্বল ব্যক্তিত্বের সামনে লুটেরা ও ‎‎ধোকাবাজরা নিস্প্রভ হয়ে পড়বে, ‎এ ভয় থেকেই তাঁকে ভুলিয়ে দেয়ার চেষ্টা চলছে। তিনি আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট দরগাগেটে জেনারেল ওসমানীর ৩৯তম মৃত্যুবাষির্কীতে মাগফিরাত কামনায় কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। এ সময় সিলেট মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, রামকৃষ্ণ সাহা, কে এম ইসলাম, কেন্দ্রীয় সদস্য আরিফ সরকার, মহানগর নেতা শামিম আহমেদসহ সিলেট মহানগর ও জেলা লেবার পার্টি ও ছাত্রমিশনের নেতা-কর্মীরা কর্মসূচীতে উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ