Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশি উদ্ধারকারী দল তুরস্কের আদিয়ামান থেকে এবার হতায়ে যাচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২২ পিএম

তুরস্কের আদিয়ামান শহরের উদ্ধারকাজ শেষে হতায়ে প্রদেশে যাচ্ছে বাংলাদেশের সম্মিলিত উদ্ধারকারী দল। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার।

তিনি বলেন, তুরস্কের আদিয়ামান শহরের উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করে পার্শ্ববর্তী হতায়ে প্রদেশে যাচ্ছেন বাংলাদেশের আরবান সার্চ অ্যান্ড রেসকিউ টিম বা সম্মিলিত উদ্ধারকারী দলের সদস্যরা। সেখানে তারা অনুসন্ধান ও উদ্ধারকাজ পরিচালনা করবেন।

তিনি আরও জানান, ১৬ ফ্রেব্রুয়ারি সকাল ১০ টায় হতায়ের উদ্দেশ্যে রওনা হয়েছে বাংলাদেশ টিম। আদিয়ামান সিটি থেকে প্রায় ৩৮০ কিলোমিটার দূরে অবস্থিত হতায়ে প্রদেশ। সেখানে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত উদ্ধারকাজ পরিচালনার কথা রয়েছে।

সম্মিলিত উদ্ধারকারী দলের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর মেডিক্যাল টিমের সদস্যরাও হতায়ে যাচ্ছেন বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ