Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৈতিক মূল্যবোধ সম্পন্ন শিক্ষানীতি বাস্তবায়ন করতে হবে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৩ পিএম

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর কর্মী সম্মেলনে প্রধান অতিথির ভাষণে কেন্দ্রীয় সভাপতি হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক কেন্দ্রীয় সংগঠন সচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, ইসলাম ও জাতিসত্তা বিরোধী সুদূর প্রসারী কর্মপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবেই শিক্ষানীতি সিলেবাস নিয়ে গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। ভবিষ্যত প্রজন্মের নৈতিক ভীত দূর্বল করে দিতে এবং মেরুদ-হীন একটি দূর্বলচিত্ত জাতি তৈরির প্রাথমিক পদক্ষেপ হিসেবে আধিপত্যবাদী গোষ্ঠীর এদেশীয় এজেন্টের এহেন পদক্ষেপ গ্রহণ করেছে। এই অশুভ শক্তির কালো হাত ভেঙে দিতে ছাত্রসমাজকে প্রস্তুত থাকতে হবে।
আজ বৃহস্পতিবার বিকেলে পুরানা পল্টনস্থ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ ঢাকা মহানগর আয়োজিত কর্মী সম্মেলনে মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, ইসলামী শিক্ষা সঙ্কোচন ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর পাঠ্য বইয়ে ডারউইনের বিতর্কিত জন্মান্তরবাদ অন্তর্ভুক্তি, ইসলামী আদর্শবাদ ও নৈতিক পাঠযুক্ত অধ্যায় সমূহের স্থলে পৌত্তলিকতা ও নাস্তক্যবাদী বিষয়সমূহ প্রতিস্থাপন সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর ঈমান আক্বীদা ও প্রাত্যহিক আচার্য বিষয়ের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক, সচেতন ছাত্র সমাজের প্রতিনিধিত্বশীল একটি আদর্শবাদী সংগঠন হিসেবে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ তা কখনো হতে দিতে পারে না। নেতৃবৃন্দ অবিলম্বে বিতর্কিত ইসলামী বিরোধী শিক্ষানীতি শিক্ষা আইন ও বিতর্কিত পাঠ্যসূচী বাতিল করে নৈতিক ইসলামী মূল্যবোধ জাতি গঠনে ইসলামী শিক্ষার আলোকে শিক্ষানীতি প্রণয়ন ও বাস্তবায়নের দাবি জানান।
সংগঠনের ঢাকা মহানগর সভাপতি ছাত্র নেতা আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক সাখী, সাবেক কেন্দ্রীয় সভাপতি প্রিন্সিপাল মাওলানা আবু তাহের খান, কারা নির্যাতিত মজলুম আলেমেদ্বীন মুফতী সৈয়দ ফখরুল ইসলাম, আব্দুল্লাহ আল মাসউদ খান, মাওলানা ডা. মুহাম্মদ ইলিয়াস খান, মাওলানা আতিকুর রহমান সিদ্দিকী, মুফতী দ্বীনে আলম হারুনী, সংগঠনের মহাসচিব বি এম আমীর জিহাদী ইসলামী শ্রমিক সমাজের কেন্দ্রীয় সভাপতি মুফতি ওয়াহিদুজ্জামান ফরিদপুরী, মুফতী ইলিয়াস হুসাইনী, মুফতী মহিউদ্দিন মঈন, হাফেজ ইসমাইল হোসাইন ও হাফেজ শহীদুল্লাহ শাহিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ