Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও টেস্ট ম্যাচে ওয়ানডে স্টাইলে ব্যাটিং করল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:১৬ পিএম | আপডেট : ৩:২৬ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩

বৃহস্পতিবার মাউন্ট মঙ্গানুইয়ে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্টে মখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ইংল্যান্ড। তবে টেস্টের প্রথম দিনের প্রথম ইনিংসে ইংল্যান্ড ব্যাট করেছে ওয়ানডে স্টাইলে। ম্যাককলাম কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর যেটাকে নিজেদের সম্পত্তিই বানিয়ে ফেলেছে বেন স্টোকস বাহিনী।

ফলে ওয়ানডে স্টাইলে ব্যাট করে ইংল্যান্ড প্রথম ইনিংস ঘোষণা করেছে ৩২৫ রানে, ৯ উইকেটে। তবে মজার কথা হল, ৩২৫ রান তুলতে তাদের খেলতে হয়েছে ৫৮.২ ওভার। ইংলিশদের মধ্যে সবচেয়ে বেশি আগ্রসী ব্যাটিং করেন বেন ডাকেট। এই ওপেনার ৬৮ বলে করেন ৮৪ রান। তার ‘টি-টোয়েন্টিসুলভ’ ইনিংসে ছিল ১৪টি চারের মার। আরেক ওপেনার জ্যাক ক্রলি আউট হন মাত্র ৪ রানে।

অলি পোপ ও জো রুট অবশ্য টেস্ট মেজাজেই খেলার চেষ্টা করেন। পোপ ৪২ রান করলেও রুট খুব বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। সাবেক অধিনায়ক আউট হন ১৪ রানে। দলপতি স্টোকস ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তাণ্ডব চালান হ্যারি ব্রুক। সেঞ্চুরি থেকে ১১ রান দূরে থাকতে নেইল ওয়েগনারের শিকার হন তিনি। তার ৮১ বলে ৮৯ রানের ইনিংসে ছিল ১৫টি চার ও একটি ছয়ের মার।

ব্রুক আউট হন দলীয় ২৯৮ রানে। ৭ রানের মাথায় আউট হন স্টুয়ার্ট ব্রড। বিদায় নেন বেন ফোকসও। ফোকস ৫৬ বলে করেন ৩৮ রান। এরপর অলি রবিনসন আবার ওয়ানডে মেজাজ দেখান কিউই বোলারদের। ১১ বলে ১৫ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ওয়েগনার। ২টি করে উইকেট পান টিম সাউদি ও কুজেলিন। টিকনার পান এক উইকেট।

জবাবে শেষ বিকেলে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড তিন উইকেট হারিয়ে বিপদে। দিনের খেলা শেষে ১৮ ওভারে কিউইদের সংগ্রহ ৩৭ রান। ফলে কিউইরা এখনও পিছিয়ে আছে ৩১৭ রানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ