Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হকির সভায় সাঈদ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নির্বাহী কমিটির সভা ছিল গতকাল। এদিন তেজগাঁওস্থ বাংলাদেশ বিমান বাহিনীর ফ্যালকন হলে এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষ হওয়ার কয়েক মিনিট আগে সভাস্থলে প্রবেশ করেন বাহফের নির্বাচিত সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ। সভার উপস্থিতি পত্রে স্বাক্ষরও করেন তিনি।
২০১৯ সালের এপ্রিলে বাহফের নির্বাচনে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর ক্যাসিনোকাÐে জড়িত থাকার অভিযোগে ওই বছরের সেপ্টেম্বর থেকে দেশের বাইরে ছিলেন সাঈদ। তার অনুপস্থিতিতে বাহফের নির্বাহী কমিটি প্রথম যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়। সাঈদের অবর্তমানে প্রায় সাড়ে ৩ বছর বাহফের দায়িত্ব পালন করেন ইউসুফ। স¤প্রতি দেশে ফিরে কাল ফেডারেশনের সভায় উপস্থিত হয়ে ফের আলোচনায় মমিনুল হক সাঈদ। কালকের সভার আলোচনায় ছিল অনূর্ধ্ব-২১ দলের কোচ প্রসঙ্গ। তবে বিদেশি কোচ নিয়ে আলোচনা হলেও শেষ পর্যন্ত স্থানীয় কোচের উপরই ভরসা করলো ফেডারেশন। সভা শেষে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইউসুফ বলেন,‘ওমানের জুনিয়র এএইচএফ কাপ টুর্নামেন্টে যাদের অধীনে দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে, সভায় সকলের মতামতের ভিত্তিতে সেই কোচিং স্টাফকে বহাল রাখার সিদ্ধান্ত হয়েছে। পাশাপাশি যুব এশিয়া কাপে ভালো ফলাফলের জন্য বিদেশে ম্যাচ খেলা ও কোচিং স্টাফ শক্তিশালী করার সিদ্ধান্তও হয়েছে।’ মাস তিনেক আগে ফ্রাঞ্চাইজ হকি লিগের খেলা হয়েছিল। বাহফের স্বত্ত¡াধিকারী প্রতিষ্ঠানের কাছে পাওনা রয়েছে। অন্যদিকে ফ্রাঞ্চাইজিগুলো থেকে খেলোয়াড়রা অর্থ পাননি। এই বিষয়টি নিয়ে সভায় আলোচনা হয়েছে। খেলোয়াড়রা অর্থ না পাওয়ার বিষয়টি ফেডারেশনে লিখিতভাবে জানালে তারা পদক্ষেপ নিতে পারবে বলে সভায় জানানো হয়।
সভায় সাঈদের উপস্থিত হওয়া প্রসঙ্গে ইউসুফ বলেন, ‘আজকের (গতকাল) সভায় তিনি উপস্থিত ছিলেন এবং স্বাক্ষর করেছেন এটুকু বলতে পারি। তার দায়িত্ব এবং আইনী বিষয়গুলো জাতীয় ক্রীড়া পরিষদ এবং হকি ফেডারেশনের সভাপতি মহোদয়ের দেখার বিষয়।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ