Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক জয়েই উজ্জীবিত লিভারপুল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

দারুণ কঠিন এক পরীক্ষার মুখোমুখি গতে হয়েছিল লিভারপুলকে। ম্যাচটা ছিল নগর প্রতিদ্ব›দ্বী এভারটনের বিপক্ষে। তাছাড়া লিভারপুল পরশুরাতের মার্সিসাইড ডার্বির আগে এই বছর প্রিমিয়ার লিগে কোনও ম্যাচই জেতেনি। লিভারপুলকে পুনর্জন্ম দেওয়া কোচ ইয়ুর্গেন ক্লপকেও সমালোচকরা ছাড়ছিল না। অন্যদিকে খাদের কিনারায় চলে যাওয়া এভারটন আগের ম্যাচে নতুন কোচ শন ডাইকের অধীনে প্রথম ম্যাচেই হারিয়ে দিয়েছিল আর্সেনালকে। সেই আত্মবিশ্বাস এই ম্যাচেও সঙ্গী ছিল এভারটন খেলোয়াড়দের। উজ্জীবিত নগর প্রতিদ্বি›দ্বীদের বিপক্ষে সেই কঠিন সময়েই ক্লপের দল নিজেদের সেরাটা দিল। মোহাম্মদ সালাহ ও কোডি গাকপোর গোলে এভারটনকে ২-০ ব্যবধানে হারিয়ে লিগে বছরের প্রথম জয় পেল লিভারপুল।
লিগে এবার যাচ্ছেতাই সময় কাটছে দুই দলেরই। এভারটন পড়ে আছে রেলিগেশন জোনে। কদিন আগে তারা বরখাস্ত করেছ কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। লিভারপুল এই ম্যাচ শুরু করে পয়েন্ট তালিকার দশে থেকে। সবশেষ চার ম্যাচের তিনটিতেই হেরেছিল তারা এই চার ম্যাচে ৯ গোল হজম করে গোল দিতে পেরেছিল ¯্রফে একটি। এই সকল সমীকরণের মাঝে অ্যানফিল্ডে ম্যাচের ৩৬তম মিনিটে সালাহর গোলে এগিয়ে যাওয়া দল দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান গাকপো। গত ২৬ ডিসেম্বর অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচের পর লিগে সালাহর প্রথম গোল এটি। পিএসভি আইন্দোভেন থেকে লিভারপুলে যোগ দেওয়ার পর সাত ম্যাচে প্রথম গোল পেলেন ডাচ ফরোয়ার্ড গাকপো। তাতে ২১ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে উঠে এসেছে লিভারপুল। এক ম্যাচ বেশি খেলে ৩১ পয়েন্ট পাওয়া চেলসি নেমে গেছে দশে।
পরিষ্কার ব্যবধানের জয়, তবে গোল সংখ্যায় তা খুব বড় জয় নয়। বড় কোনো দলের বিপক্ষেও আসেনি সেই জয়। কিন্তু পারিপার্শ্বিকতা বিবেচনায় সেই জয়কেই অনেক ওজনদার মনে করছেন সালাহ। অনেক প্রতীক্ষার জয় বলে কথা! পাশাপাশি সা¤প্রতিক বাস্তবতা এমন ছিল যে, ধুঁকতে থাকা এভারটনের বিপক্ষে ম্যাচ নিয়েও শঙ্কায় ছিল লিভারপুল। তবে লিগে বছরের প্রথম জয়ের পর লিভারপুলের এই ফরোয়ার্ডের আশা, এখান থেকেই ঘুরে দাঁড়াবে তার দল, ‘আমাদের জন্য এটি বিশাল জয়। এই সপ্তাহে আমাদের অনুশীলন ছিল নিখুঁত এবং দলের সবাই খুব রোমাঞ্চিত ছিল। মাঠে নেমে পরিস্থিতি বদলে দিতে মুখিয়ে ছিল সবাই। সেটা আমরা পেরেছি। আশা করি, এটা কেবলই শুরু।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ