Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোলার মোবাইল চার্জার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ভ্রমণের সময় দেখা যায়, এমন অনেক জায়গায় আমাদের যেতে হয় যেখানে বিদ্যুতের সমস্যা রয়েছে। আবার সর্বত্র যে চার্জারের জন্য সকেট পাওয়া যাবে তা নাও হতে পারে। এহেন পরিস্থিতিতে সোলার চার্জার যে কোনো জরুরি কিটের অপরিহার্য অংশ হয়ে উঠতে পারে। এগুলো বহন করা খুবই সহজ। এটি সহজেই যে কোনও জায়গায় নিয়ে যাওয়া যায়।
সোলার মোবাইল চার্জারের সাহায্যে বিনামূল্যে নিজের মোবাইল চার্জ করে নেওয়া যেতে পারে। এজন্য বিদ্যুৎ সংযোগেরও কোনও প্রয়োজন হবে না, জেনারেটর বা ইনভার্টারেরও প্রয়োজন হবে না। ফলে বিদ্যুৎ সাশ্রয়ও করা সম্ভব হবে অনেকাংশ।
সোলার চার্জার সৌর শক্তিতে চলে। কারো বাড়িতে বিদ্যুৎ না থাকলে বা ভোল্টেজ কম থাকলে, তিনি অনায়াসে সোলার চার্জারের সাহায্যে নিজের মোবাইলটি চার্জ করতে পারেন। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ফোন সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।
সোলার চার্জার দিয়ে মোবাইল চার্জ করার জন্য নিজের বারান্দায় বা বাড়ির বাইরে যে কোনো খোলা জায়গায় সোলার চার্জার রাখতে হবে। দিনের বেলা সূর্যের আলো ফোটার সঙ্গে সঙ্গেই এটি মোবাইল ফোন চার্জ করা শুরু করবে। মাত্র কয়েক ঘন্টার মধ্যেই তা সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। সূত্র : নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ