Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

শরণার্থী নিহত
ইনকিলাব ডেস্ক : উত্তর জার্মানির শরণার্থী শিবিরের আগুনে একজন মারা গেছেন। শরণার্থীদের থাকার জন্য ১০টি অস্থায়ী বাসস্থানে আগুন লাগে। খবর পেয়েই দ্রæত দমকলের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। জার্মান সংবাদসংস্থা ডিপিএ জানায়, দমকলকর্মীরা বিশেষ অক্সিজেন মুখোশ পরে ভিতরে ঢোকেন। তারাই একজনকে মৃত অবস্থায় দেখতে পান। মৃত ব্যক্তির পরিচয় ও আগুন লাগার কারণ জানায়নি পুলিশ। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ আগুন লাগে। তিনটি ইঞ্জিন ও ৭৫ জন দমকলকর্মী দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করেছেন। ডিপিএ।


পিল নিষিদ্ধ
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানে নিষিদ্ধ করা হলো গর্ভনিরোধক পিল। তালেবানের তরফে জানানো হয়েছে, ইসলামি আইন অনুযায়ীই এ পদক্ষেপ নেয়া হয়েছে। এ ধরণের পিলের ব্যবহারকে ‘হারাম’ বলে দাবি করেছে সংগঠনটি। যদিও সরকারিভাবে এ নিয়ে কোনও নির্দেশিকা জারি করেনি তারা। তবে, দেশের সমস্ত ওষুধের দোকানগুলিকে গর্ভনিরোধক বিক্রি বন্ধ রাখতে বলেছে তালেবান নেতারা। খবরে জানানো হয়, এরইমধ্যে রাজধানী কাবুল ও বলখ প্রদেশের ওষুধের দোকানগুলি থেকে উধাও হয়ে গেছে গর্ভনিরোধক পিল। তালেবান ক্ষমতা দখলের পর থেকে একের পর এক এ ধরণের নিয়ম চালু করে চলেছে। ফার্স্টপোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ