Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চার্লসের রাজ্যাভিষেক নিয়ে প্রিন্স হ্যারিকে হুঁশিয়ারি উইলিয়ামের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৩ পিএম

ব্রিটিশ রাজপরিবারের পরবর্তী প্রজন্মের মধ্যে দূরত্ব মেটানোর হাজারো চেষ্টা চলছে। তা সত্বেও একে অপরের সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে নিতে রাজি নন রাজকুমার উইলিয়াম ও হ্যারি। চলতি বছরেই ব্রিটেনের রাজা হিসাবে অভিষেক হতে চলেছে তৃতীয় চার্লসের। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকা নিয়ে ভাই হ্যারিকে কঠিন শর্ত দিয়েছেন উইলিয়াম, এমনটাই শোনা গিয়েছে।

হ্যারির আত্মজীবনী ‘স্পেয়ার’ প্রকাশিত হওয়ার পর থেকেই দুই ভাইয়ের সম্পর্ক আরও খারাপ হয়েছে বলেই শোনা গিয়েছে। রাজ্যাভিষেকের অনুষ্ঠানে কনিষ্ঠ পুত্র উপস্থিত থাকুন, এমনটাই চেয়েছিলেন রাজা তৃতীয় চার্লস। ঘনিষ্ঠদের মাধ্যমে এই বিষয় নিয়ে হ্যারির সঙ্গে আলোচনাও করেন তিনি। যদিও এই অনুষ্ঠানে আদৌ হ্যারি উপস্থিত থাকবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। এমন পরিস্থিতিতেই প্রকাশ্যে এসেছে অনুষ্ঠান নিয়ে উইলিয়ামের ‘ঘোষণা’। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এমন গুরুত্বপূর্ণ দিনে হ্যারির উপস্থিতি মোটেই চান না।

যদিও সূত্র মারফত জানা গিয়েছে, উইলিয়ামের আপত্তি সত্বেও হ্যারিকে অনুষ্ঠানে উপস্থিত থাকতে বলা হবে। পারিবারিক রীতি মেনেই এই অনুষ্ঠানে হ্যারির থাকা দরকার, এমনটাই মনে করে ওয়াকিবহাল মহল। সেক্ষেত্রে উইলিয়ামের দাবি, একাই এ অনুষ্ঠানে থাকতে হবে হ্যারিকে। স্ত্রী ও সন্তানদের জন্য এই অনুষ্ঠানের দরজা বন্ধই থাকবে। এই বিষয়টি জানার পরে হ্যারির উপস্থিতির সম্ভাবনা আরও কমবে বলেই ধারণা।

বরাবর দুই ভাইয়ের সম্পর্ক ভাল হলেও ছবিটা বদলে যায় হ্যারির বিয়ের পর। মেগান মার্কলের সঙ্গে ভাইয়ের বিয়ে মেনে নিতে পারেননি উইলিয়াম। একাধিকবার ঝামেলায় জড়িয়ে পড়েন দুই ভাই। আত্মজীবনী স্পেয়ারেও এই বিষয়ে নানা বিস্ফোরক তথ্য প্রকাশ করেছেন হ্যারি। তারপর থেকেই দুই ভাইয়ের সম্পর্ক আরও খারাপ হয়ে যায়। উইলিয়ামের মতে, তাদের সম্পর্ক আগের মতো হবে না কোনওদিনই। তাই একেবারে সম্পর্ক চুকিয়ে ফেলার পক্ষপাতী তিনি। সূত্র: ডেইলি মেইল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ