Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমেরিকার আকাশের ‘রহস্যময় বস্তু’ কি এলিয়েন? বিবৃতি দিল হোয়াইট হাউস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২৮ পিএম

আমেরিকার আকাশে কি এলিয়েন? মোট চারবার দেখা গিয়েছিল অজানা বস্তু। যা নিয়ে রহস্য দানা বাঁধছিল। শেষ পর্যন্ত এই বিষয়ে মুখ খুলল হোয়াইট হাউস। জানানো হল, উত্তর আমেরিকার আকাশে যে অজানা বস্তু দেখা গিয়েছিল, ইতিমধ্যে যেগুলিকে গুলি করে নামানো হয়েছে, তা আদৌ এলিয়েন নয়।

হোয়াইট হাউসের সংবাদ সচিব ক্যারন জিন-পিয়েরে এক সাংবাদিক সম্মেলনে বলেন, “আমি কেবল নিশ্চিত করতে চেয়েছিলাম যে এই বিষয়ে হোয়াইট হাউসের তরফে একটি বিবৃতি দেয়া হবে। আমি জানি এই বিষয়ে প্রশ্ন এবং উদ্বেগ রয়েছে। তবে সম্প্রতি যেগুলিকে আকাশ থেকে নামানো হয়েছে তার মধ্যে এলিয়েন বা ভিনগ্রহের কার্যকলাপের কোনও ইঙ্গিত নেই।”

উল্লেখ্য, সম্প্রতি মিসাইল দেগে চীনের ‘নজরদারি’ বেলুন নামিয়েছিল আমেরিকা। বাইডেনের দেশের এমন আচরণে বেজায় চটেছিল চীন। তারা বিবৃতি জারি করে মার্কিন যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছিল। চীনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের দাবি, বাড়াবাড়ি করেছে আমেরিকা। আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘিত হয়েছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেবে চীন। সবমিলিয়ে বেলুন নিয়ে চীন-আমেরিকার বাকযুদ্ধ তুঙ্গে। এরই মধ্যে আরও তিনটি ‘অজানা বস্তু’র দেখা মেলে আমেরিকার আকাশে। যার পরে রহস্য দানা বাঁধে। এলিয়েন নয় তো? জল্পনা তৈরি হয়।

হোয়াইট হাউসের সংবাদ সচিব ক্যারন এদিন বলেন, “আমেরিকান জনগণ বিষয়টি (উড়ন্ত বস্তু এলিয়েন কিনা) জানেন কিন্তু আমরা নিশ্চিত করতে চেয়েছিলাম। বিবৃতি দেয়া গুরুত্বপূর্ণ ছিল কারণ এ বিষয়ে (এলিয়েন) আমরা অনেক কিছুই শুনেছি।’ হোয়াই হাউসের এমন প্রেস বিবৃতিতে হেসে ওঠেন সাংবাদিকরা। সূত্র: এপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ