Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ভারতের বিরুদ্ধে আইসিসিকে অস্ট্রেলিয়ার অভিযোগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৫৪ পিএম | আপডেট : ১:৫৯ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩

ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার অনুশীলনে বাধা দেয়ায়, ভারতের বিরুদ্ধে আইসিসিকে এগিয়ে আসতে বললেন ইয়ান হিলি। সাবেক এই অজি উইকেটরক্ষক মনে করেন, এ ধরনের কর্মকাণ্ড ক্রিকেটের ভবিষ্যতের জন্য ক্ষতিকর।

নাগপুর টেস্টে তিন দিনও টিকতে পারেনি অস্ট্রেলিয়া। ইনিংস ও ১৩২ রানের হারে, নড়েচড়ে বসেছে অজিরা। সিরিজের বাকি ৩ ম্যাচে এমন ব্যাটিং বিপর্যয় এড়াতে মরিয়া তারা।

নাগপুরের উইকেটে বাড়তি অনুশীলন করতে চেয়েছিল অস্ট্রেলিয়া। বিসিসিআইকে অনুরোধ করে মিলেছিল অনুমতিও। তবে সোমবার (১৩ ফেব্রুয়ারি) স্থানীয় কিউরেটর পিচে পানি ঢেলে দেয়ায়, নির্ধারিত অনুশীলন মাঠে গড়াতে পারেনি।

ভারতীয়দের এমন আচরণে ক্ষুব্ধ অস্ট্রেলিয়া। দেশটির টিভি চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে, এক হাত নিয়েছেন সাবেক অজি তারকা ইয়ান হিলি। সেখানে তিনি জানান, ক্রিকেটের ভালোর জন্যেই এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া উচিত আইসিসির।

এ বিষয়ে ইয়ান হিলি বলেন, ‘আমাদের পরিকল্পনা নষ্ট করে দেয়াটা সত্যিই হতাশাজনক। এটা ভালো নয়। ক্রিকেটের জন্য এটা ভালো নয়। এসব ক্ষেত্রে আইসিসির এগিয়ে আসা উচিত। অনুশীলন করার অনুরোধের পরেও এভাবে পিচে পানি ঢেলে দেয়ার বিষয়টি ভয়ংকর। এগুলো ঠিক করা প্রয়োজন।’

তবে মাঠের বিতর্কের মাঝেই পরিবর্তন করা হয়েছে সিরিজের তৃতীয় টেস্টের ভেন্যু। ধর্মশালার পরিবর্তে, ম্যাচটি অনুষ্ঠিত হবে ইন্দোরে। এর আগে দিল্লিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ