Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনা প্রত্যাহার করতে বাখমুতে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে ইউক্রেন: নিউইয়র্ক টাইমস

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৩১ পিএম

আর্টিওমভস্কে (ইউক্রেনের বাখমুত নামে পরিচিত) সোমবার কিয়েভ কর্তৃক আরোপিত বেসামরিক এবং স্বেচ্ছাসেবকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা শহরটি থেকে ইউক্রেনীয় সেনাদের প্রত্যাহারের একটি ভূমিকা হতে পারে, মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে।

সংবাদপত্রের মতে, বেসামরিক নাগরিকদের শহরে প্রবেশে নিষেধাজ্ঞার সিদ্ধান্তটি এমন ধারণা দিচ্ছে যে, ইউক্রেনীয় সামরিক বাহিনী শহরের এমন এলাকাগুলোকেও আর সুরক্ষিত করতে পারছে না যা আগে তুলনামূলকভাবে নিরাপদ বলে বিবেচিত হত, যেমন বাখমুটকা নদীর পশ্চিম তীরের জেলাগুলো।

নিউইয়র্ক টাইমস রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বলেছে যে, আর্টিওমভস্কের উত্তরে অবস্থিত ক্রাসনায়া গোরা গ্রামটি রাশিয়ান সৈন্যরা দখল করে নিয়েছে।

মাদিয়ার নামের একজন ইউক্রেনীয় কমান্ডারের উদ্ধৃতি দিয়ে রোববার ইউক্রেনের ক্লাইমেনকো টাইম নিউজ আউটলেট জানিয়েছে, সামরিক বাহিনী সোমবার থেকে শুরু হওয়া স্বেচ্ছাসেবক সহ সকল বেসামরিক নাগরিকের জন্য আর্টিওমভস্কে প্রবেশাধিকার বন্ধ করে দেবে। নিউজ আউটলেট যোগ করেছে, শুধুমাত্র যাদের বিশেষ পারমিট আছে তারা শহরে প্রবেশ করতে পারবে। এতে বলা হয়েছে, বেসামরিক নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে এ নিষেধাজ্ঞার প্রয়োজন। সূত্র: নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ