Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিশিগান বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, হামলাকারীসহ নিহত ৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:১১ পিএম

মিশিগান স্টেট ইউনিভার্সিটির ক্যাম্পাসে মঙ্গলবার রাতে গোলাগুলিতে তিনজন নিহত এবং অন্য পাঁচজন আহত হয়েছে। সন্দেহভাজন হামলাকারী নিজেও আত্মহত্যা করেছে। মঙ্গলবার মধ্যরাতের পর এক সংবাদ সম্মেলনে কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, ইস্ট ল্যান্সিং ক্যাম্পাসের বাইরে ওই সন্দেহভাজন হামলাকারীর লাশ পাওয়া গেছে। সে নিজেই নিজের বন্দুক দিয়ে আত্মহত্যা করেছে। সংবাদ সম্মেলনের পরে ওই হামলার ফুটেজ প্রকাশ করা হয়। ক্যাম্পাস পুলিশ আহ পাঁচজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার এক ঘণ্টারও কম সময়ের মধ্যে অন্য তিনজনের মৃত্যুর ঘোষণা আসে। ইউনিভার্সিটির পুলিশ বিভাগের অন্তর্বর্তী উপ-পুলিশ প্রধান ক্রিস রোজম্যানের মতে, ‘আহতদের মধ্যে কয়েকজন সঙ্কটজনক অবস্থায় রয়েছে।’

পুলিশ টুইটে নিশ্চিত করেছে, দুই জায়গায় গোলাগুলি হলেও হামলার সঙ্গে জড়িত একজনই। এছাড়া অস্ত্রধারীর বিবরণও জানিয়েছে তারা। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘হামলাকারী একজন মাস্ক পরিহিত পুরুষ।’ সংবাদমাধ্যম ডেট্রয়েট ফ্রি প্রেস জানিয়েছে, গুলির ঘটনার সময় মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের প্রধান শিক্ষা কেন্দ্র ইস্ট ল্যানসিং হাই স্কুলের অডিটরিয়ামে একটি বোর্ড মিটিং চলছিল। গোলাগুলি শুরু হলে সবাই ওই রুমের ভেতরই আশ্রয় নেন। পরবর্তীতে তাদের আর বের হতে দেয়নি পুলিশ। মিশিগান বিশ্ববিদ্যালয়ের ইস্ট ল্যানসিং হাই স্কুলে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ গোলাগুলির ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন মিশিগানের সেক্রেটারি অব স্টেট জেসেলিন বেনসন। তিনি বলেছেন, মিশিগানে বার বার এমন ঘটনা ঘটছে। এখন থেকেই এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে যেন ভবিষ্যতে কেউ এ ধরনের ‘সন্ত্রাসী’ কার্যক্রম না চালাতে পারে। সূত্র: সিএনএন, নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ