Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুরস্ক-সিরিয়ার পাশে দাঁড়ানোর আহ্বান মেসির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০১ পিএম

ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত এশিয়ার দুই দেশ তুরস্ক ও সিরিয়া। ইতোমধ্যে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৩ হাজার। তবে জাতিসংঘ জানাচ্ছে, ভূমিকম্পের ভয়াবহতার মাত্রা আরও বেশি। তাই উদ্ধার কাজ শেষ হলে মৃতের সংখ্যা হতে পারে দ্বিগুণ।

কঠিন পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে তুরস্ক-সিরিয়া। বিশের বিভিন্ন প্রান্ত থেকে তাই সাহায্য সহযোগিতার হাত বাড়ানো হচ্ছে। ব্যক্তিগত পর্যায়ে সাহায্যের হাত বাড়িয়েছেন অনেক তারকা। ভূমিকম্পের পরপরই সেই তালিকায় যুক্ত হয়েছিলেন মেসি। এবার দেশ দুটির জন্য সাহায্যের আহ্বানও জানালেন তারকা এ ফুটবলার।

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত শিশুদের সহায়তায় এগিয়ে এসেছে জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ। ইতোমধ্যেই ফান্ড গড়ে তুলেছে জাতিসংঘের অঙ্গ সংগঠনটি। দেশ-বিদেশের মানুষকে সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন মেসি। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে পোস্ট করে এই ঘোষণা দিয়েছে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক।

ভূমিকম্পে সহায়-সম্বল হারানো সাধারণ মানুষ, বিশেষ করে শিশুদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে সদ্য বিশ্বকাপজয়ী মেসি তার ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে এক পোস্টের মাধ্যমে এই আহ্বান জানান।

পোস্টে মেসি লেখেন, ‘তুরস্ক ও সিরিয়ায় বিধ্বংসী ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত হাজারো শিশু ও তাদের পরিবার খুবই বাজেভাবে দিনাতিপাত করছে। তাদের প্রতি আমার সহানুভূতি। ইউনিসেফ শুরু থেকেই শিশুদের সুরক্ষায় এসব এলাকায় (ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত) কাজ করছে। আপনাদের সহায়তা খুবই মূল্যবান!’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ