Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্যাশনেবল ড্রেসেস এর নামে ফেক পেইজ খুলে প্রতারনার অভিযোগে থানায় মামলা

উত্তরা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩৭ এএম

ফ্যাশনেবল ড্রেসেস" নামে ফেক পেইজ খুলে প্রতারনার অভিযোগ এনে থানায় মামলা করেছেন প্রতিষ্ঠানের পরিচালক আনিকা তাসনিম বারী।
ফ্যাশনেবল ড্রেসেস ফেসবুক পেইজের অনুরূপ পেজ খুলে প্রতারণা করে গ্রাহকদের নিকট থেকে ই ট্রানজেকশনের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল একটি সঙ্ঘবদ্ধ চক্র। এমন অভিযোগে গত ২৮ ডিসেম্বর হাজারীবাগ থানায় একটি এজাহার দায়ের করেন আনিকা তাসনিম বারী (এজহার নাম্বার ৩৭) ।
মামলা সুত্রে জানা যায় ২০১৩ সাল থেকে দীর্ঘ প্রায় ১০ বছর যাবত ফ্যাশনেবল ড্রেসেস নামের ফেসবুক পেজের মাধ্যমে বুটিকস ড্রেস বিক্রি করে আসছেন নারী উদ্যোক্তা আনিকা তাসনিম বারী । মান সম্মত পণ্য সরবরাহের মাধ্যমে গ্রাহকদের বিশ্বস্ততা অর্জন করে, ইতিমধ্যে ফ্যাশনেবল ড্রেসেস নামের ফেসবুক পেজটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে, যার বর্তমান ফলোয়ার সংখ্যা ২২ লাখেরও বেশি। আনিকা তাসনিম বারী জানান গত ২৬ ডিসেম্বর বিকালের দিকে কয়েক জন গ্রাহক ফ্যাশনেবল ড্রেসেস নামের ফেইসবুক পেইজে মেসেজ করে জানান ড্রেস অর্ডার করে বিকাশে টাকা পাঠিয়েছে অথচ এখন পর্যন্ত ড্রেস পায়নি ।তিনি এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে গ্রাহকরা জানান ফ্যাশনেবল ড্রেসেস নামের একটি পেইজে বুটিক্স এর ড্রেস নেওয়ার জন্য অর্ডার করে এবং পেইজ থেকে দেওয়া ০১৯৫৬৪১২৪৮২ বিকাশ নাম্বারে ই ট্রানজেকশনের মাধ্যমে অর্ডারকৃত পণ্যের মূল্য পরিশোধ করেন তারা ।কিন্তু টাকা পরিশোধের পরপরই ওই পেজ থেকে তাদেরকে ব্লক করে দেওয়া হয় । আনিকা তাসনিম বারী প্রতারণার শিকার গ্রাহকদের বলেন তার পেজ থেকে এমন কোন ঘটনা ঘটেনি । পরবর্তিতে গ্রাহকদের অভিযোগ শুনে তিনি তাদের দেওয়া তথ্য যাচাই করতে Fashionable dresses লিখে সার্চ দিলে, দেখেন তার ফেসবুক পেইজের মত একই নাম এবং তার ছবি ব্যাবহার করে হুবহু আরেকটি পেইজ দেখতে পান তিনি। এমনটি দেখে গ্রাহকদের প্রতারিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন। আনিকা তাসনিম আরো জানান,তার পেইজের ইনবক্সে বিভিন্ন গ্রাহকের দেওয়া তথ্য পর্যালোচনা করে তিনি বুঝতে পারেন একটি সঙ্ঘবদ্ধ প্রতারক চক্র তার পেইজের অনুরূপ ফেক পেজ খুলে গ্রাহকদের প্রতারিত করছে এবং বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করছে । সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রের এমন প্রতারণার ঘটনায় তার পরিচালিত Fashionable dresses দীর্ঘদিনের প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং তাদের সু- নাম নষ্ট হচ্ছে। এ সকল প্রতারক চক্রকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান তিনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ