Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের ভেন্যু বদল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ধর্মশালার আউটফিল্ডের বাজে অবস্থার কারণে সেখান থেকে সরিয়ে নেওয়া হবে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট, বিষয়টি একরকম নিশ্চিতই ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। নতুন ভেন্যু ইন্দোরে হবে ম্যাচটি। ভেন্যু পরিবর্তনের বিষয়টি গতকাল এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আগামী ১ মার্চ শুরু বোর্ডার-গাভাস্কার সিরিজের তৃতীয় টেস্ট।
ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানায়, বোর্ডের পরিদর্শন প্যানেলের পক্ষ থেকে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম সম্পর্কে নেতিবাচক প্রতিবেদন পাওয়ার পর বিসিসিআই এই সিদ্ধান্ত নেয়। পরিদর্শকরা গত শনিবার মাঠ পর্যবেক্ষণ করেন। সম্প্রতি হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন একটি নতুন নিষ্কাশন ব্যবস্থা স্থাপন করে। এতে আউটফিল্ডে বেশ কয়েকটি জায়গায় সমস্যার কথা উল্লেখ করা হয় প্রতিবেদনে।
আরেকটি প্রতিবন্ধকতা ছিল, গত বছরের ফেব্রুয়ারিতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের পর ধর্মশালায় কোনো ক্রিকেটের আয়োজন করা হয়নি। ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে এর আগে দুটি টেস্ট হয়েছিল। ২০১৬ সালে নিউজিল্যান্ড ও ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে খেলা দুটি ম্যাচই বড় ব্যবধানে জিতেছিল ভারত। ওই দুই টেস্টে মোট ১৮ উইকেট নিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। নিউজিল্যান্ডের বিপক্ষে নেন ১৪০ রানে ১৩ উইকেট। ওই ম্যাচে বিরাট কোহলি খেলেছিলেন ২১১ রানের ইনিংস।
চলতি বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ১-০ তে এগিয়ে আছে ভারত। নাগপুরে প্রথম টেস্টে অস্ট্রেলিয়াকে ইনিংস ও ১৩২ রানে হারায় তারা। সিরিজের দ্বিতীয় টেস্ট দিল্লিতে শুরু হবে আগামী শুক্রবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ