Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নেইমারদের দায়িত্ব নিচ্ছেন না আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

কাতার বিশ্বকাপ দিয়ে ব্রাজিল জাতীয় দলে শেষ হয় তিতে অধ্যায়। এখন তার উত্তরসূরি খুঁজছে রেকর্ড বিশ্ব চ্যাম্পিয়নরা। শুরু থেকেই সম্ভাব্য তালিকায় শোনা যাচ্ছিল বর্তমান রিয়াল ম্যানেজার কার্লো আনচেলত্তির নাম। চারদিকে ছড়িয়ে পড়েছিল যে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) নাকি খুব করে চাইছে ইতালিয়ান কোচকে। গণমাধ্যমতো এমন বলেছিল যে, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সঙ্গে নাকি সমঝোতায় পৌঁছে গেছেন আনচেলত্তি। তবে এই ৬৩ বছর বয়সী কোচ দুইদিন আগে রিয়ালকে ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন করে আরও একবার নিজের ভাবনা পরিষ্কার করলেন। জানালেন ক্লাব তাকে চলে যেতে না বলা পর্যন্ত ঠিকানা বদলাচ্ছেন না তিনি।
গত সপ্তাহে একটা সংবাদ প্রকাশ হওয়ার পরই মূলত আনচেলত্তির ব্রাজিলের কোচ হওয়ার ব্যাপারটা ফের সামনে আসে। ব্রাজিল ইএসপিএন ব্রাজিল নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে খবর প্রকাশ করে, ব্রাজিলের দায়িত্ব নেওয়ার জন্য নাকি সবুজ সংকেত দিয়ে ফেলেছেন রিয়াল বস। চলতি মৌসুম শেষেই নেইমার-রিচার্লিসনদের দায়িত্ব নিবেন তিনি। তবে পরে এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেয় সিবিএফ। ২০২১ সালের দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর রিয়ালকে গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতিয়েছিল আনচেলত্তি। গত শনিবার মরক্কোর রাবাতে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আল হিলালকে ৫-৩ গোলে হারিয়ে, এই মৌসুমে নিজেদের প্রথম শিরোপা জেতে রিয়াল।
এই ম্যাচের পর সংবাদ সম্মেলনে রিয়ালে নিজের ভবিষ্যৎ প্রসঙ্গে অভিজ্ঞ এই কোচ বলেন, ২০২৪ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ আছে তা পূর্ণ করতে চান তিনি। আনচেলত্তি রসিকতার আশ্রয় নিয়ে জানান, ‘রিয়াল মাদ্রিদ আমাকে বরখাস্ত না করা পর্যন্ত আমি এখান থেকে যাব না। আমি রিয়াল মাদ্রিদের ইতিহাসের অংশ হতে পেরে আনন্দিত। মরক্কোয় আমাদের অনেক ভালো সময় কেটেছে, অনেক রিয়াল মাদ্রিদ সমর্থক আমাদের সমর্থন দিয়েছে। আমরা খুব খুশি মনে ফিরে যাচ্ছি।’
সেলেসাওদের ম্যানেজারের হট সিটে এখন কে বসতে যাচ্ছেন তা নিয়ে সমর্থকদের মধ্যে তাই তৈরি হয়েছে নতুন কৌতুহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ