Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অরুণাচলের প্রথম গ্রিনফিল্ড এয়ারপোর্ট দোনই পোলো ব্যাপক সমৃদ্ধ হচ্ছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৭ পিএম
ভারতের অরুণচল প্রদেশের প্রথম গ্রিনফিল্প এয়ারপোর্ট দোনই পোলো এয়ারপোর্ট চালুর তিন মাসের মধ্যে বিভিন্ন নতুন রুটে ফ্লাইট পরিচালনা করেছে এবং যাত্রী পরিবহনে দ্রুত সমৃদ্ধি লাভ করছে।
ইস্টমোজোর প্রতিবেদনে বলা হয়েছে, এ বছরের জানুয়ারির হিসাব অনুযায়ী সেখানে দৈনিক ২৮০ যাত্রী যাতায়াত করছে। সপ্তাহের ছয়দিনে ছয়টি ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত বছরের ১৯ নভেম্বর অরুণাচলে প্রথম এই গ্রিনফিল্ড এয়ারপোর্টের উদ্বোধন করেন।  নয়দিন পর ২৮ নভেম্বর প্রথম বাণিজ্যিক ফ্লাইট হিসেবে ইন্ডিগো এয়ারলাইনসের এ-৩২০ উড়োজাহাজটি ইটানগর থেকে কলকাতা রুটে যাত্রা করে, যা অরুণাচলের বেসামরিক বিমান পরিবহনের ইতিহাসের যুগান্তকারী মুহূর্ত।
এরপর সিভিল এভিয়েশন মন্ত্রী জয়তিরাদিত্য এম সিন্দিয়া ভার্চুয়ালি কলকাতা ও মুম্বাই রুটের ফ্লাইট উদ্বোধন করেন। মুখ্যমন্ত্রী পেমা খান্দু, ডেপুটি চিফ মিনিস্টার ছোওনা মেইন এবং রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তারা অনুষ্ঠানে যুক্ত ছিলেন।
একইভাবে অন্যান্য রুটেও দোনই পোলো এয়ারপোর্টের সঙ্গে ফ্লাইট চলাচল শুরু হয়। এর মধ্যে ইটানগর-গুয়াহাটি রুটে ফ্লাইবিং এয়ারলাইন্স প্রথম যাত্রা শুরু করে গত ১৫ জানুয়ারি। এ এয়ারপোর্ট অরুণাচল প্রদেশের ভেতরেও যোগাযোগ শক্তিশালী করেছে, যার ইটানগর, পাসিঘাট, জিরো এবং তেজু নামে চারটি অপারেশনাল এয়ারপোর্ট রয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ