Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওডেসা, খারকভের নিয়ন্ত্রণ রাশিয়ার নিরাপত্তা নিশ্চিত করবে: চেচেন নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৯ পিএম

সোমবার রাশিয়ার চেচনিয়া প্রজাতন্ত্রের প্রধান রমজান কাদিরভ বলেছেন, ওডেসা এবং খারকভের নিয়ন্ত্রণ রাশিয়ার নিরাপত্তা নিশ্চিত করবে।

‘যদিও কেউ কেউ বলছেন যে (বিশেষ অপারেশনটি সম্পূর্ণ করতে) এক বছর, বা দুই বা এমনকি তিন বছর সময় লাগবে, তবে আমি মনে করি যে চলতি বছরের শেষ নাগাদ আমরা আমাদের কাজ ১০০ শতাংশ সম্পন্ন করতে পারব। আমি বিশ্বাস করি যে, আমাদেরকে অন্ততপক্ষে অবশ্যই ওডেসা এবং খারকভের নিয়ন্ত্রণ নিতে হবে, যা আমাদের রাষ্ট্রের নিরাপত্তা নিশ্চিত করতে অনেক দূর এগিয়ে যাবে,’ তিনি রশিয়া-১ টেলিভিশন চ্যানেলে ৬০ মিনিট অনুষ্ঠানে দেয়া একটি সাক্ষাতকারে বলেছিলেন৷

কাদিরভের মতে, প্রতি সপ্তাহে চেচনিয়া থেকে অন্তত ২০০ জন প্রশিক্ষিত সৈন্যকে যুদ্ধক্ষেত্রে পাঠানো হয়।

‘আমরা শান্তির জন্য লড়াই করছি, যাতে আমাদের হত্যা করা না হয়, গুলি করা না হয়। আমাদের সবাইকে এখন এইভাবে কাজ করতে হবে। প্রতি সপ্তাহে আমরা ২০০ জন সৈন্য পাঠাই। এটা সহজ নয়। সারা রাশিয়া থেকে মানুষ আসছে এবং আমরা প্রশিক্ষণ দিই। তাদের পোশাক, জুতা, আর্মার ভেস্ট এবং হেলমেট সরবরাহ করা হয়, আমরা তাদের প্রয়োজনীয় সবকিছু দিই,’ তিনি যোগ করেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ